২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ৬ রজব ১৪৪৪
ads
`

মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর


দেশের সরকারি ও বেসরকারি মাধ্যমিক স্কুলে (১ম থেকে ৯ম শ্রেণি পর্যন্ত) ২০২৩ শিক্ষাবর্ষে ভর্তির জন্য লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন প্রক্রিয়ার তারিখ পরির্বতন করা হয়েছে।

নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ১২ ডিসেম্বর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের লটারি প্রক্রিয়া রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে দুপুর ২টায় অনুষ্ঠিত হবে। অন্যদিকে ১৩ ডিসেম্বর বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে (মহানগরী ও জেলার সদর উপজেলার পর্যায়) লটারি প্রক্রিয়া একই স্থানে বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে।

গতকাল সোমবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) উপ-পরিচালক (মাধ্যমিক) মোহাম্মদ আজিজ উদ্দিনের স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এই তথ্য জানা যায়।

এর আগে ১০ ডিসেম্বর সরকারি স্কুলের লটারি অনুষ্ঠিত হওয়ার কথা জানিয়েছিল মাউশি।
গত দুই শিক্ষাবর্ষের (২০২১ ও ২০২২) মতো একই পদ্ধতিতে এসব শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে।

উল্লেখ্য, সারাদেশে দুই হাজার ৯৬১টি বেসরকারি স্কুলে আসন রয়েছে নয় লাখ ৪০ হাজার ৮৭৬টি। আর সরকারি ৪০৫টি স্কুলে আসন রয়েছে ৮০ হাজার ৯১টি।

সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement
স্বল্প সময়ে বিচারকাজ সম্পন্ন করা বিচারক ও আইনজীবীদের দায়িত্ব : প্রধান বিচারপতি বাংলাদেশ পুলিশ দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে : প্রধানমন্ত্রী সিলেটের পরীক্ষা নিতে পারেনি চট্টগ্রাম শিপার্স কাউন্সিলের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরামের সভাপতি নজরুল সম্পাদক রিজভী ঢাকায় আন্তর্জাতিক হিসাববিজ্ঞান সম্মেলন শুরু দক্ষিণখানে মটরসাইকেল নিয়ন্ত্রন হারিয়ে যুবক নিহত ডেনমার্কে কুরআন পোড়ানোর ঘটনায় ঢাকার নিন্দা যুগপৎ আন্দোলনের লক্ষ্যমাত্রা একটাই স্বৈরাচারী সরকারের পতন : আমীর খসরু মাশরাফীর অনন্য মাইলফলক চট্টগ্রামে চা উৎপাদনে নতুন রেকর্ড

সকল