০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪
ads
`

হট্টগোলের কারণে কুবিতে শিক্ষক সমিতির নির্বাচন স্থগিত

হট্টগোলের কারণে কুবিতে শিক্ষক সমিতির নির্বাচন স্থগিত। - ছবি : নয়া দিগন্ত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শিক্ষক সমিতির নির্বাচনকে কেন্দ্র করে শিক্ষকদের দু'পক্ষের হট্টগোলে নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। সবার উপস্থিতিতে ওই স্থগিতের সিদ্ধান্ত দেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল ৯টা থেকে নির্বাচন শুরুর কথা থাকলেও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও বঙ্গবন্ধু পরিষদের একাংশের সভাপতি কাজী ওমর সিদ্দিকীসহ বেশ কয়েকজন শিক্ষকের নির্বাচনে হস্তক্ষেপের কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়।

তাদের দাবি, নির্বাচন হয় শিক্ষক লাউঞ্জে, কিন্তু এবার হচ্ছে বিজ্ঞান অনুষদে। পরে বেলা ১টা পর্যন্ত দরজার প্রবেশ পথ অবরোধ করে রাখেন তারা।

এদিকে অন্যরা ভোটের জন্য বাইরে দাঁড়ালেও বাধার মুখে একটি ভোটও পড়েনি কেন্দ্রে।

বিজ্ঞান অনুষদে নির্বাচন আয়োজন নিয়ে নির্বাচন কমিশনের ভাষ্য, বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষক লাউঞ্জে নির্বাচন করার অনুমতি দেয়নি। তাই বাধ্য হয়েই এখানে আয়োজন করতে হচ্ছে।

নির্বাচন স্থগিতের বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান বলেন, নির্বাচনের সময় শেষ হয়ে হলে ও উদ্ভূত পরিস্থিতি সৃষ্টির কারণে নির্বাচন স্থগিত করা হয়েছে।


আরো সংবাদ


premium cement
সোনারগাঁওয়ে স্ত্রীকে হাতুড়ি পেটা করে হত্যা, স্বামী পলাতক রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৩৯ জাবিতে মোটরসাইকেলের ধাক্কায় আহত শিক্ষার্থী লাইফ সাপোর্টে স্বেচ্ছাসেবক দলের নেতাকে তুলে নেয়ার অভিযোগ ফখরুলের সাংবাদিক মাজহারের পিতার অষ্টম মৃত্যুবার্ষিকী আজ যুক্তরাষ্ট্রের আকাশে চীনের রহস্যময় নজরদারি বেলুন : পেন্টাগন রাজশাহীতে চুরির অভিযোগে দুই নির্মাণ শ্রমিককে পিটিয়ে হত্যা ঈশ্বরগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে নারী সদস্যকে শ্লীলতাহানির অভিযোগ এক সপ্তাহে ১০ হাজার কোটি ডলার খোয়ালেন আদানি কক্সবাজারে বাসা থেকে নারী এনজিও কর্মীর লাশ উদ্ধার ধর্মঘটে বিধ্বস্ত ব্রিটেন, জনপ্রিয়তা কমছে ঋষির

সকল