১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

প্রযুক্তির ব্যবহারে চার বছরে প্রশ্নপত্র ফাঁস হয়নি : শিক্ষামন্ত্রী

চাঁদপুরে শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি। - ছবি : ইউএনবি

শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি বলেছেন, ‘এ বছর এসএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হয়নি। আমরা প্রযুক্তিগত ব্যবস্থা নেয়ার কারণে গত চার বছরেও কোনো প্রশ্নপত্র ফাঁস হয়নি।’

শনিবার দুপুরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সম্প্রীতি সমাবেশ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এবার দিনাজপুরে বোর্ডে যা ঘটেছে তা অত্যন্ত দুঃখজনক। একটি পরীক্ষা কেন্দ্রের সচিব অনেকগুলো প্রশ্নপত্রের প্যাকেট একসাথে করে নিয়ে গেছেন। এটি কি কারণে হয়েছে সে বিষয়ে তদন্ত হচ্ছে। এবং সেই শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে এবং তার বিরুদ্ধে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে সামাজিক সম্প্রীতি সমাবেশ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল ১০টায় অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা: দীপু মনি বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন রয়েছে। আমরা একে অপরের কাজে সহযোগিতা করবো। যারা ধর্ম পালনে বাধা সৃষ্টি করে তারা কোনো ধর্মের মানুষ নয়। তাদের কাছ থেকে সতর্ক থাকবেন। দুর্গাপূজার সকল আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। পাঁচ দিনব্যাপী দুর্গোৎসব আনন্দমুখর পরিবেশে চাঁদপুর জেলাসহ সারাদেশে উদযাপিত হবে। এজন্য সকল প্রকার সহযোগিতা করা হবে।

চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশ সুপার মিলন মাহমুদ বিপিএম (বার), জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা: জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল।

অন্যদের মধ্যে বক্তব্য দেন সিভিল সার্জন ডা: শাহাদাৎ হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো: রাশেদুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন, অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ আহমদ।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ


premium cement