১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

ঢাবিতে ছাত্রদলের প্রবেশ ঠেকাতে ছাত্রলীগের অবস্থান

ঢাবিতে ছাত্রদলের প্রবেশ ঠেকাতে ছাত্রলীগের অবস্থান - ছবি : নয়া দিগন্ত

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নতুন কমিটি ঘোষণার বেশ কয়েকদিন পর তারা ক্যাম্পাসে আসতে পারে এমন সংবাদে তাদের প্রবেশ ঠেকাতে ক্যাম্পাসের প্রবেশপথ ও গুরুত্বপূর্ণ মোড়গুলোতে সকাল থেকে অবস্থান নিয়েছে ছাত্রলীগের বিভিন্ন হল শাখার নেতাকর্মীরা।

সোমবার সকাল থেকেই তাদের গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে অবস্থান নিতে দেখা যায়।

জানা গেছে, রীতি অনুযায়ী আজ ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির নেতৃবৃন্দের সাথে এবং আগামীকাল ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ও প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীর সাথে নবগঠিত কমিটির সৌজন্য সাক্ষাতের কথা ছিল। এর খবর পেয়ে তাদের ক্যাম্পাসে প্রবেশ ঠেকাতে ছাত্রলীগের বিভিন্ন হলের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে মহড়া দিতে দেখা যায়। এ সময় কিছু গ্রুপ স্লোগান দেয়া অবস্থায় এবং কিছু গ্রুপকে বিক্ষিপ্তভাবে অবস্থান করতে দেখা গেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের নেতৃত্বে ছাত্রীদের পাঁচটি হলের নেতাকর্মীরা মধুর ক্যান্টিনে, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ছাত্রলীগ মধুর ক্যান্টিনের সামনে, এফ রহমান হল টিএসসি ও নীলক্ষেতের মুক্তি ও গণতন্ত্র তোরনের পাশে, শহীদ সার্জেন্ট জহুরুল হক হল পলাশী ও শহীদ মিনারে, কবি জসিমউদদীন হল ডাসে, সলিমুল্লাহ মুসলিম হল পলাশী ও শহীদ মিনারে এবং জগন্নাথ হল, শহীদুল্লাহ হল, এফএইচ হল ও অমর একুশে হলের নেতাকর্মীদের বিক্ষিপ্তভাবে কার্জন হল, চানখারপুল ও আশেপাশের এলাকায় মহড়া দিতে দেখা যায়। এছাড়াও কয়েকটি হলের নেতাকর্মীদের মিছিল সমেত ক্যাম্পাসের সড়কগুলো প্রদক্ষিণ করতে দেখা গেছে। তবে ছাত্রদল আসবে না এমন খবর শোনার পর তারা চলে যায়।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন একটি গণমাধ্যমকে বলেন, শিক্ষার্থীদের টার্গেট করে তাদের লাশের ওপর ভর করে রাজনৈতিক স্বার্থ হাসিল করতেচায় বিএনপি-জামায়াত। সেই রাজনৈতিক সচেতনতার জায়গা থেকে আমরা ছাত্রসমাজ সচেতন রয়েছি, যাতে বিশ্ববিদ্যালয়ের সুন্দর পরিবেশ বজায় থাকে। কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনার কারণে যেন শিক্ষার স্বাভাবিক পরিবেশ ব্যাহত না হয়, সে ব্যাপারেও আমাদের রাজনৈতিক সচেতনতার তাগিদ রয়েছে।

তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসার বিষয়ে ছাত্রদল সভাপতি খোরশেদ আলম সোহেল বলেন, ‘আমাদের আজকে সাংবাদিক সমিতির নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাতের কথা ছিল। কিছু জটিলতার কারণে সেই পরিকল্পনা বাতিল করা হয়েছে। আগামীকাল আমরা ভিসি স্যারের সাথে দেখা করতে যাব।’


আরো সংবাদ


premium cement