২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

দিনাজপুর শিক্ষাবোর্ডে আরো দুই বিষয়ের প্রশ্নপত্র বাতিল

দিনাজপুর শিক্ষাবোর্ডে আরো দুই বিষয়ের প্রশ্নপত্র বাতিল - ছবি : সংগৃহীত

এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় দিনাজপুর শিক্ষাবোর্ডে আরো দু’বিষয়ের প্রশ্নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া দায়িত্ব অবহেলার অভিযোগে একজন উপজেলা শিক্ষা কর্মকর্তাকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. কামরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পরীক্ষা স্থগিতের বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলমান এসএসসি পরীক্ষার স্থগিত চার বিষয়সহ ৬টি বিষয়ের প্রশ্নপত্র বাতিল করা হলো। স্থগিত চার বিষয় হলো গণিত (আবশ্যিক), পদার্থবিজ্ঞান, কৃষি শিক্ষা এবং রসায়ন। প্রশ্নপত্র বাতিল করা অন্য দুই বিষয় হলো জীববিজ্ঞান ও উচ্চতর গণিত।

দ্রুততার সাথে বাতিলকৃত প্রশ্নপত্রসমূহ ট্রেজারি অফিসসমূহে কঠোর নিরাপত্তার সঙ্গে আলাদা করে পৃথক ট্রাঙ্কে করে সংরক্ষণের জন্য রংপুর বিভাগের ৮টি জেলার জেলা প্রশাসককে অনুরোধ করা হয়েছে।

রংপুর বিভাগের ৮ জেলার (রংপুর, গাইবান্ধা, নীলফামারী, কুড়িগ্রাম, লালমনিরহাট, দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড়) প্রশাসককে দেয়া একটি চিঠিতে বিষয়টি উল্লেখ করা হয়েছে।

দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলাম জানান, নতুন দুটি বিষয়ের প্রশ্নপত্রগুলো বাতিল করা হয়েছে। তবে আগের নির্ধারিত তারিখ ও সময়েই ওই দুটি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওই দুটি বিষয়ের শুধুমাত্র প্রশ্নপত্রগুলো পরিবর্তিত হবে। বাতিল হওয়া নতুন দুটি বিষয়ের প্রশ্নপত্র ও স্থগিতকৃত ৪টি বিষয়ের প্রশ্নপত্র ইতিমধ্যেই ছাপানো শুরু হয়ে গেছে।


আরো সংবাদ



premium cement
বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম

সকল