২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

জাবির ভিসি প্যানেল নির্বাচন আজ, অংশ নিচ্ছে আ’লীগের ৩ গ্রুপ

নির্বাচনে বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থি শিক্ষকদের তিন গ্রুপ প্যানেল ঘোষণা করেছে - ছবি : সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভিসি প্যানেলের নির্বাচন অনুষ্ঠিত হবে আজ শুক্রবার। বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে এক বিশেষ সিনেট সভায় এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে ৮১ জন সিনেট সদস্য সর্বোচ্চ তিনটি করে ভোট দেবেন। সর্বাধিক ভোট পাওয়া তিন জনের নাম প্যানেল আকারে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর তথা রাষ্ট্রপতির কাছে পাঠানো হবে।

১৯৭৩ সালের অধ্যাদেশের ১১(১)-এর ধারা অনুযায়ী, চ্যান্সেলর সিনেটের মনোনীত তিন ব্যক্তির একটি প্যানেল থেকে অধ্যাদেশের নির্ধারিত নিয়ম ও শর্তাবলী মেনে একজনকে চার বছরের জন্য ভিসি নিযুক্ত করবেন।

এদিকে, ভিসি প্যানেল নির্বাচনে বিএনপিপন্থি ও বামপন্থি শিক্ষকেরা প্যানেল ঘোষণা না করলেও এরই মধ্যে তিনটি প্যানেল ঘোষণা করেছেন আওয়ামীপন্থি শিক্ষকেরা। তিনটি প্যানেলের নেতৃত্বে আছেন সাবেক প্রো-ভিসি অধ্যাপক আমির হোসেন, বর্তমান ভিসি অধ্যাপক নূরুল আলম ও অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফী।

এদিকে, সাবেক ভারপ্রাপ্ত ভিসি এম এ মতিনের নেতৃত্বে আরেকটি প্যানেল নির্বাচনে অংশ নেয়ার গুঞ্জন থাকলেও আজ সকাল সাড়ে ৯টা পর্যন্ত কোনো প্যানেল ঘোষণা করা হয়নি।


আরো সংবাদ



premium cement
ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত

সকল