১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

রাবি’র ভর্তি পরীক্ষায় প্রক্সি দিয়ে ‘এ’ ইউনিটে প্রথম!

রাবি’র ভর্তি পরীক্ষায় প্রক্সি দিয়ে ‘এ’ ইউনিটে প্রথম - ছবি : নয়া দিগন্ত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ সেশনের ভর্তি পরীক্ষায় এ ইউনিটের গ্রুপ-২ থেকে প্রথম হয়েছেন মু. তানভীর আহমেদ নামের এক ভর্তিচ্ছু। পরীক্ষায় ৯২.৭৫ নম্বর পেয়ে গ্রুপ-২ থেকে প্রথম অবস্থানে আছেন তিনি।

তবে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার শেষ দিনে ৫ জন অন্যের হয়ে পরীক্ষায় অংশ নেয়ার অভিযোগে কারাগারে গেছেন। তাদের মধ্যে বায়জিদ খান একজন। তিনি গ্রুপ-২-এর রোল ৩৯৫৩৪-এর পরীক্ষার্থী তানভীর আহমেদের হয়ে পরীক্ষা দিচ্ছিলেন। তিনি ঢাকার নারায়ণগঞ্জের বাসিন্দা আব্দুস সালামের ছেলে।

এদিকে সর্বশেষ গতকাল (২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের প্রকাশিত ফলাফলে এ ইউনিটের গ্রুপ-২ থেকে প্রথম স্থান অর্জন করেন মু. তানভীর আহমেদ। ভর্তি পরীক্ষা দিতে এসে আটক হওয়ার পর বিশ্ববিদ্যালয় প্রশাসন যে তথ্য-উপাত্ত জানিয়েছিল তার সাথে নাম, রোল নম্বর এবং গ্রুপের মিল পাওয়া গেছে এই শিক্ষার্থীর।

এ বিষয়ে এ ইউনিটের প্রধান সমন্বয়কারী সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক ইলিয়াছ হোসেন বলেন, ‘যেহেতু ওই ওএমআর শিটটি ভ্যালিড আছে, তাই রেজাল্টটি চলে এসেছে। আমরা এখন অন্যান্য তথ্যগুলো নিচ্ছি। এই বিষয়টি নিয়ে প্রো-ভিসির স্যারের সাথে আমরা কথা বলছি।’

তবে এ বিষয় বিশ্ববিদ্যালয় প্রশাসনের অবস্থান বা ব্যবস্থা নেয়ার বিষয়ে কথা বলতে ভিসি অধ্যাপক সুলতান-উল-ইসলাম, প্রক্টর অধ্যাপক আসাবুল হককে মোবাইল ফোনে বেশ কয়েকবার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।


আরো সংবাদ



premium cement