২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রাবির সি ইউনিটের ফল প্রকাশ, পাশের হার ৩৮.৯

রাজশাহী বিশ্ববিদ্যালয় - ছবি : সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণীর ভর্তি পরীক্ষার সি ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিনদের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণার উদ্বোধন করা হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, প্রো-ভিসি অধ্যাপক সুলতান-উল-ইসলাম, জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে, সি ইউনিটের ভর্তির পরিক্ষা কমিটির সমন্বয়ক ও বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. শাহেদ জামান এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সি ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছে। সবার জন্য রেজাল্ট উন্মুক্ত করে দেয়া হয়েছে। বাকি ‘এ’ এবং ‘বি’ ইউনিটের ফল কাল থেকে প্রকাশ করা হবে।

‘সি’ ইউনিটের ভর্তির পরীক্ষা কমিটির সমন্বয়ক ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. শাহেদ জামান জানান, এবার এই ইউনিটের পাশের হার ৩৮.৯ শতাংশ। অন্যান্য বছরের তুলনায় আমরা এবার একটু সময় নিয়ে দেখছি। ফলাফল পুনঃপরীক্ষা করছি, যাতে করে ভুল ফলাফলের কারণে শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত না হয়।

ভর্তিচ্ছুরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে বা admission.ru.ac.bd লগ-ইন করে রাবি ‘সি’ ইউনিটের ফল দেখতে পারবেন।

প্রসঙ্গত, সি ইউনিটের ভর্তি পরীক্ষা গত ২৫ জুলাই অনুষ্ঠিত হয়। এই ইউনিটে ১৫৫৮টি আসনের বিপরীতে চূড়ান্ত আবেদন করেছিলো ৭২ হাজার ৪১০ জন ভর্তিচ্ছু। চার শিফটের এই পরীক্ষায় উপস্থিতির হার ছিলো ৮৮ শতাংশ।


আরো সংবাদ



premium cement