১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পবিপ্রবিতে শেখ হাসিনা ও শেখ রাসেল হলের ভিত্তিপ্রস্তর স্থাপন

পবিপ্রবিতে শেখ হাসিনা ও শেখ রাসেল হলের ভিত্তিপ্রস্তর স্থাপন। - ছবি : নয়া দিগন্ত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শেখ হাসিনা ছাত্রী হল ও শেখ রাসেল ছাত্র হলের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তৃতায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, হল দু’টি নির্মাণ হলে শিক্ষার্থীদের আবাসিক সমস্যার সমাধান হবে। গণরুম বলে আর কিছু থাকবে না। ফলে শিক্ষার্থীরা স্বাস্থ্যকর পরিবেশে অবস্থান করতে পারবে।

কৃষি অনুষদের ডিন প্রফেসর মোহাম্মদ আলী বলেন, ‘আমরা অত্যন্ত সৌভাগ্যবান যে, একই প্রজেক্টে বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর দু’সন্তানের নামে দু’টি হলের ভিত্তিপ্রস্তর স্থাপন করছি।’

তিনি আরো বলেন, ভিসি প্রকল্পের বিষয়ে খুবই আন্তরিক, তাই সকলকে সর্বাত্মক সহযোগিতা করার জন্য অনুরোধ করছি।

ডেপুটি রেজিস্ট্রার মো: এমরান হোসেন স্বাক্ষরিত পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জনসংযোগ ও প্রকাশনা বিভাগের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন (দ্বিতীয় পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় এ হল দু’টি নির্মিত হবে। ১০ তলা বিশিষ্ট শেখ রাসেল ছাত্র হলের আসন সংখ্যা হবে ৬০০টি যার প্রকল্প ব্যয় ধরা হয়েছে ৪৩ কোটি ৫৬ লাখ ২৬ হাজার ২৪৬ টাকা। ১০ তলা বিশিষ্ট শেখ হাসিনা ছাত্রী হলেরও আসন সংখ্যা হবে ৬০০টি যার প্রকল্প ব্যয় ধরা হয়েছে ৪৩ কোটি ৪৬ লাখ ৪৪ হাজার ৭৮৮ টাকা।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement