২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঢাবি ভিসিকে সাদা দলের স্মারকলিপি, অধ্যাপক মোর্শেদের বাসা ছাড়ার নোটিশ প্রত্যাহার দাবি

ঢাবি ভিসিকে সাদা দলের স্মারকলিপি, অধ্যাপক মোর্শেদের বাসা ছাড়ার নোটিশ প্রত্যাহার দাবি। - ছবি : নয়া দিগন্ত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষক এবং ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)-এর মহাসচিব অধ্যাপক ড. মো: মোর্শেদ হাসান খানকে দুই সপ্তাহের মধ্যে তার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাসা খালি করার জন্য প্রদত্ত নোটিশ প্রত্যাহারের দাবিতে ঢাবি ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানের কাছে স্মারকলিপি দিয়েছে সাদা দল।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের পক্ষ থেকে ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

সাদা দলের আহ্বায়ক অধ্যাপক মো: লুৎফর রহমানের নেতৃত্বে দলের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দ এবং সিনেট সদস্যবৃন্দ অফিসে সাক্ষাত করে স্মারকলিপিটি ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানের কাছে হস্তান্তর করেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় যে অধ্যাপক মোর্শেদ হাসানকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ রাজনৈতিক বিবেচনায় ২০২০ সালের ৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের চাকরি থেকে অব্যাহতি দিয়েছে। কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে অধ্যাপক মোর্শেদ হাসান খান তাকে চাকরিতে পুনর্বহালের দাবিতে ইতোমেধ্য উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছেন। এই বিষয়টি এখনো আদালতের বিচারধীন। বিষয়টি চূড়ান্ত নিষ্পত্তির আগেই হঠাৎ করে তাকে বাসা ছাড়ার নোটিশ প্রদানের বিষয়টিতে সাদা দল বিস্ময় প্রকাশ করে এবং এর তীব্র প্রতিবাদ জানায়।

অধ্যাপক মোর্শেদ হাসানের ক্যান্সার আক্রান্ত অসুস্থ স্ত্রী ও শিশু কন্যাকে নিয়ে বাসা ত্যাগের নোটিশের বিষয়টিকে অমানবিক বলেও স্মারকলিপিতে উল্লেখ করা হয়। তাই মোর্শেদ হাসান খানের নামে ইস্যুকৃত বাসা ছাড়ার নোটিশটি প্রত্যাহার করার জন্য স্মারকলিপিতে জোর দাবি জানানো হয়।

স্মারকলিপি প্রদানের সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাদা দলের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, সিনেট সদস্য অধ্যাপক ড. মামুন আহমেদ, অধ্যাপক ড. মো: মহিউদ্দিন, অধ্যাপক ড. মো: আবুল কালাম সরকার, দেবাশীষ পাল প্রমুখ।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল