১২ আগস্ট ২০২২
`

ঢাবি ভিসিকে সাদা দলের স্মারকলিপি, অধ্যাপক মোর্শেদের বাসা ছাড়ার নোটিশ প্রত্যাহার দাবি

ঢাবি ভিসিকে সাদা দলের স্মারকলিপি, অধ্যাপক মোর্শেদের বাসা ছাড়ার নোটিশ প্রত্যাহার দাবি। - ছবি : নয়া দিগন্ত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষক এবং ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)-এর মহাসচিব অধ্যাপক ড. মো: মোর্শেদ হাসান খানকে দুই সপ্তাহের মধ্যে তার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাসা খালি করার জন্য প্রদত্ত নোটিশ প্রত্যাহারের দাবিতে ঢাবি ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানের কাছে স্মারকলিপি দিয়েছে সাদা দল।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের পক্ষ থেকে ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

সাদা দলের আহ্বায়ক অধ্যাপক মো: লুৎফর রহমানের নেতৃত্বে দলের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দ এবং সিনেট সদস্যবৃন্দ অফিসে সাক্ষাত করে স্মারকলিপিটি ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানের কাছে হস্তান্তর করেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় যে অধ্যাপক মোর্শেদ হাসানকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ রাজনৈতিক বিবেচনায় ২০২০ সালের ৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের চাকরি থেকে অব্যাহতি দিয়েছে। কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে অধ্যাপক মোর্শেদ হাসান খান তাকে চাকরিতে পুনর্বহালের দাবিতে ইতোমেধ্য উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছেন। এই বিষয়টি এখনো আদালতের বিচারধীন। বিষয়টি চূড়ান্ত নিষ্পত্তির আগেই হঠাৎ করে তাকে বাসা ছাড়ার নোটিশ প্রদানের বিষয়টিতে সাদা দল বিস্ময় প্রকাশ করে এবং এর তীব্র প্রতিবাদ জানায়।

অধ্যাপক মোর্শেদ হাসানের ক্যান্সার আক্রান্ত অসুস্থ স্ত্রী ও শিশু কন্যাকে নিয়ে বাসা ত্যাগের নোটিশের বিষয়টিকে অমানবিক বলেও স্মারকলিপিতে উল্লেখ করা হয়। তাই মোর্শেদ হাসান খানের নামে ইস্যুকৃত বাসা ছাড়ার নোটিশটি প্রত্যাহার করার জন্য স্মারকলিপিতে জোর দাবি জানানো হয়।

স্মারকলিপি প্রদানের সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাদা দলের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, সিনেট সদস্য অধ্যাপক ড. মামুন আহমেদ, অধ্যাপক ড. মো: মহিউদ্দিন, অধ্যাপক ড. মো: আবুল কালাম সরকার, দেবাশীষ পাল প্রমুখ।


আরো সংবাদ


premium cement
অভাব-অনটন থেকে বাঁচার দোয়া ঠাকুরগাঁওয়ে কেঁচোসার বিক্রি করে স্বাবলম্বী কৃষাণীরা স্যামসাং ‘রাজপুত্রের’ দুর্নীতি কেন ক্ষমা করলো দক্ষিণ কোরিয়া? শেরপুরে নিত্যপণ্যের বাজারে আগুন, কাঁচা মরিচ কেজি ২৮০ টাকা `আনতাল মাওলা’ নাশিদ গেয়ে এবারো দর্শকদের প্রশংসায় আবু রায়হান রায়গঞ্জে পৃথক স্থান থেকে ২ জনের লাশ উদ্ধার লালমনিরহাটে ফেনসিডিল বিক্রি করতে এসে দুই ভারতীয় নাগরিক আটক গোপনে বিয়ে ২ বছর আগে, চিকিৎসক স্ত্রীকে হোটেলে নিয়েছিলেন পরিকল্পনা করেই সমুদ্র বন্দরসমূহে আজও ৩ নম্বর সতর্ক সংকেত টেস্টেও শীর্ষে উঠার সুযোগ আছে বাবরের আওয়ামী লীগ চাপে পড়ে নিজেদের সভ্য দেখাচ্ছে : মির্জা ফখরুল

সকল