১২ আগস্ট ২০২২
`

ঢাবির ক ইউনিটে একই নম্বর পেয়ে ১ম, ২য় ও ৩য় হলেন তারা

ঢাবির ক ইউনিটে একই নম্বর পেয়ে ১ম, ২য় ও ৩য় হলেন তারা - ছবি : নয়া দিগন্ত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদভুক্ত ক ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে সমান নম্বর পেয়ে (১১৫ নম্বর) প্রথম হয়েছেন নটরডেম কলেজের শিক্ষার্থী আসির আনজুম খান, সমান নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছেন একই কলেজের শিক্ষার্থী খালিদ হাসান তুহিন এবং একই নম্বর পেয়ে তৃতীয় হয়েছেন জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজের জারিফা তাবাসসুম।

সোমবার দুপুর সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে ক ইউনিটের ফল ঘোষণা করেন। অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে এ ফল ঘোষণা করা হয়।

প্রকাশিত ফলে দেখা গেছে, ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা এই ইউনিটের পাসের হার ১০.৩৯ শতাংশ। পাস করতে ব্যর্থ ৮৯ দশমিক ৬১ শতাংশ। ক ইউনিটে এক লাখ ১৫ হাজার ৬৮৯ জন আবেদন করেছেন। ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন এক লাখ ১০ হাজার ৩৭৪ জন প্রার্থী। এই ইউনিটে মোট আসন সংখ্যা ১৭৮১ টি। মোট পাস করা ভর্তিচ্ছুর সংখ্যা ১১ হাজার ৪৬৬ জন।

আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণার পরপরই ভর্তিচ্ছুরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট (https://admission.eis.du.ac.bd) থেকে ফল জানতে পেরেছেন। এছাড়া ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকাও অনুষদের ডিন অফিসে প্রদর্শন করা হয়। তাছাড়া আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU<Space>KA টাইপ করে ১৬৩২১ নম্বরে মেসেজ করে ফিরতি মেসেজে তার ফল জানতে পারবেন।

এর আগে গত ১০ জুন ঢাকা বিশ্ববিদ্যালয় ও সাতটি বিভাগীয় পর্যায়ের পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে ক ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।


আরো সংবাদ


premium cement
সমুদ্র বন্দরসমূহে আজও ৩ নম্বর সতর্ক সংকেত টেস্টেও শীর্ষে উঠার সুযোগ আছে বাবরের আওয়ামী লীগ চাপে পড়ে নিজেদের সভ্য দেখাচ্ছে : মির্জা ফখরুল ভারতীয় ঘাঁটিতে ফরাসি যুদ্ধবিমান, মহড়া শুরু প্রশান্ত মহাসাগরে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী বিএনপি দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় : ওবায়দুল কাদের বরগুনায় পুলিশি বাধায় বিএনপির বিক্ষোভ মিছিল পণ্ড নবাবগঞ্জে পুকুর থেকে ইজিবাইক চালকের লাশ উদ্ধার আড়াই মাসের মিষ্টি কুমড় চাষে লাভ হলো ৩৫ লাখ টাকা জাবির ভিসি প্যানেল নির্বাচন আজ, অংশ নিচ্ছে আ’লীগের ৩ গ্রুপ ড্রোন উড়ানো কেন নিষিদ্ধ করতে বাধ্য হলো সংযুক্ত আরব আমিরাত

সকল