০৪ অক্টোবর ২০২৩, ১৯ আশ্বিন ১৪৩০, ১৮ রবিউল আউয়াল ১৪৪৫ হিজরি
`

ঢাবির ক ইউনিটে ৯০ শতাংশই ফেল

ঢাবির ক ইউনিটে ৯০ শতাংশই ফেল - ছবি : নয়া দিগন্ত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদভুক্ত ক ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

সোমবার দুপুর সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে ক ইউনিটের ফল ঘোষণা করেন। অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে এ ফল ঘোষণা করা হয়।

প্রকাশিত ফলে দেখা গেছে, ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা এই ইউনিটের পাসের হার ১০.৩৯ শতাংশ। পাস করতে ব্যর্থ ৮৯ দশমিক ৬১ শতাংশ। ক ইউনিটে এক লাখ ১৫ হাজার ৬৮৯ জন আবেদন করেছেন। ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন এক লাখ ১০ হাজার ৩৭৪ জন প্রার্থী। এই ইউনিটে মোট আসন সংখ্যা এক হাজার ৭৮১ টি। মোট পাস করা ভর্তিচ্ছুর সংখ্যা ১১ হাজার ৪৬৬ জন।

আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণার পরপরই ভর্তিচ্ছুরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট (https://admission.eis.du.ac.bd) থেকে ফল জানতে পেরেছেন। এছাড়া ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকাও অনুষদের ডিন অফিসে প্রদর্শন করা হয়। তাছাড়া আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU<Space>KA টাইপ করে ১৬৩২১ নম্বরে মেসেজ করে ফিরতি মেসেজে তার ফল জানতে পারবেন।

এর আগে গত ১০ জুন ঢাকা বিশ্ববিদ্যালয় ও সাতটি বিভাগীয় পর্যায়ের পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে ক ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।


আরো সংবাদ



premium cement
এক শতাংশ ভোট পড়লেও নির্বাচন আইনগতভাবে সঠিক : সিইসি যাত্রাবাড়ীতে আ.লীগের আলোচনা সভা অনুষ্ঠিত মানুষ স্বাধীনভাবে ভোটাধিকার প্রয়োগ করতে চায় : জি এম কাদের অনলাইনে দেখা যাবে বিশ্বকাপের সব ম্যাচ ঝিনাইদহে পিকআপ-বাস মুখোমুখি সংঘর্ষে নিহত ১ উখিয়ায় আরসা ও আরএসওর মধ্যে গোলাগুলি, গলা কেটে হত্যা ‘খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নিয়ে আইনমন্ত্রী রাজনৈতিক ব্যাখ্যা দিচ্ছেন’ উজানী ঢলে তিস্তার পানি বিপৎসীমার ওপরে, স্থানীয়দের মাঝে আতঙ্ক একতরফা নির্বাচনের জন্য বাগান সাজিয়েছে সরকার : মির্জা ফখরুল ঝালকাঠির নলছিটি খাল থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার আইএমএফের শর্ত অনুযায়ী রিজার্ভ নেই

সকল