২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

এসএসসি পরীক্ষা আরো পেছাচ্ছে, হতে পারে আগস্টে

এসএসসি পরীক্ষা আরো পেছাচ্ছে, হতে পারে আগস্টে - ফাইল ছবি

এসএসসি ও সমমান পরীক্ষা পিছিয়ে আগস্ট মাসে শুরু হতে পারে। বন্যা পরিস্থিতি এখনো স্বাভাবিক না হওয়ায় ১৯ জুনের স্থগিত পরীক্ষা জুলাইয়েও অনুষ্ঠিত হওয়া সম্ভব নয়। রোববার (৩ জুলাই) দুপুরে আন্তঃবোর্ডের এক সভায় এরূপ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ বিষয়ে আন্তঃশিক্ষাবোর্ড চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার জাগো নিউজকে জানিয়েছেন, বন্যা পরিস্থিতি স্বাভাবিক হলে এসএসসি পরীক্ষা আগস্ট মাসে শুরু হবে।

তিনি বলেন, জুলাই মাসে এসএসসি পরীক্ষা নেয়া সম্ভব হবে না। কারণ, আমরা আজকে সবাইকে নিয়ে পরিস্থিতি পর্যালোচনা করে দেখেছি যে, সিলেটের অর্ধেকেরও বেশি কেন্দ্র এখনো আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার হচ্ছে। এগুলো সংস্কার করে পুনরায় পরীক্ষার উপযোগী করতে সময় লাগবে। তাই জুলাই মাসে পরীক্ষা নেয়া সম্ভব নয়। বন্যা পরিস্থিতি স্বাভাবিক হলে আগস্ট মাসে পরীক্ষা শুরু হতে পারে।

তবে আগস্টে পরীক্ষা শুরুর কথা বলা হলেও এখনো তারিখ চূড়ান্ত হয়নি। এ বিষয়ে তিনি বলেন, আমরা ঈদের পর বিষয়টি নিয়ে আলোচনায় বসবো। এরপর পরীক্ষার নতুন তারিখ জানাতে পারবো।

এইচএসসি পরীক্ষার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যেহেতু এইচএসসি পরীক্ষা এসএসসি পরীক্ষার সাথে সম্পর্কিত, তাই এ পরীক্ষাও পিছিয়ে যাবে।

দেশব্যাপী এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল গত ১৯ জুন। তবে সিলেটসহ দেশের কয়েকটি এলাকায় বন্যা পরিস্থিতির ব্যাপক অবনতি হওয়ায় ১৭ জুন এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়।


আরো সংবাদ



premium cement
আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে

সকল