২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বর্ণাঢ্য আয়োজনে পালিত হচ্ছে ঢাবির প্রতিষ্ঠাবার্ষিকী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিক হচ্ছে বর্ণাঢ্য আয়োজনে - ছবি : নয়া দিগন্ত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১০১তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ১০২তম বর্ষে পদার্পণ উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনে পালিত হচ্ছে দিবসটি। এবারের প্রতিপাদ্য বিষয় ‘গবেষণা ও উদ্ভাবন : ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সহযোগিতা’।

এ উপলক্ষে শুক্রবার সকাল ১০টায় ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান কেন্দ্রীয় খেলার মাঠে নানা কর্মসূচি উদ্বোধন করেন। এর আগে সকল হল থেকে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ র‍্যালিসহকারে কেন্দ্রীয় মাঠে সমবেত হয়। জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয় ও হলসমূহের পতাকা উত্তোলন করা হয় এবং ভিসি শান্তির সাদা পায়রা উড়ান।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রবীর কুমার সরকারের সঞ্চালনায় সঙ্গীত বিভাগের শিক্ষক শিক্ষার্থীদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের থিম সং পরিবেশিত হয়। তারপর ভিসি ড. মো: আখতারুজ্জামান ১০২ পাউন্ডের একটি কেক কাটেন।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে ভিসি বলেন, এবারের প্রতিপাদ্য– ‘গবেষণা ও উদ্ভাবন : ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সহযোগিতা’। এর মধ্য দিয়ে এই বিশ্ববিদ্যালয়কে আমরা তার দ্বিতীয় শতকের জন্য উপযুক্তভাবে গড়ে তুলব। ইন্ডাস্ট্রির চাহিদা মোতাবেক জাতির উন্নয়নের সহায়ক, এমন ধরনের উদ্ভাবন এবং গবেষণা ঢাকা বিশ্ববিদ্যালয়ে পরিচালিত হবে।

এরপর আবার র‍্যালি নিয়ে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারিবৃন্দ ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) যান। সেখানে প্রতিপাদ্যের আলোকে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


আরো সংবাদ



premium cement