০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

ঢাবির ‘চ’ ইউনিটের প্রথম ধাপের ফলাফল প্রকাশ

ঢাবির ‘চ’ ইউনিটের প্রথম ধাপের ফলাফল প্রকাশ। - ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের স্নাতক (বিএফএ) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় প্রাথমিকভাবে নির্বাচিতদের তালিকা প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে এই তালিকা প্রকাশ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন পরীক্ষা বিষয়ে বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক মো: মোস্তাফিজুর রহমান ও চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন।

প্রাথমিক তালিকায় বহুনির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ মেধাক্রমের প্রথম এক হাজার ৫০০ জনের তালিকা দেয়া হয়েছে। নির্বাচিতরা ২ জুলাই লিখিত (ড্রয়িং) পরীক্ষায় অংশ নিতে পারবে। লিখিত পরীক্ষা শুরু হবে সকাল ১০টায়। চলবে দুপুর ১টা পর্যন্ত।

শিক্ষার্থীরা তাদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে নিজস্ব ড্যাশবোর্ডে লগইন করে অথবা ভর্তি পরীক্ষার প্রবেশপত্রে দেয়া নির্দেশনা অনুযায়ী এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে পারবে।

এর আগে শুক্রবার ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরে বহুনির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর মোট ১৩০টি আসনের বিপরীতে আবেদন করেছেন সাত হাজার ৪৪৪ জন। ঢাকায় পরীক্ষা দিয়েছে চার হাজার ৭৫৭ জন ও ঢাকার বাইরে সাতটি বিভাগে পরীক্ষা দিয়েছে দুই হাজার ৬৮৭ জন।


আরো সংবাদ


premium cement