০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

গ্রীষ্মকালীন ছুটি বাতিলের দাবি ইবি শিক্ষার্থীদের

গ্রীষ্মকালীন ছুটি বাতিলের দাবি ইবি শিক্ষার্থীদের - ছবি : নয়া দিগন্ত

করোনাকালীন ক্ষতি কাটিয়ে নিতে গ্রীষ্মকালীন ছুটি বাতিলের দাবি জানিয়েছে ছাত্র ইউনিয়ন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সংসদ। একই দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। এ দাবিতে বুধবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালামের কাছে স্মারকলিপি দিয়েছেন সংগঠনটির নেতা-কর্মীরা।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী, ১ জুন থেকে ১৩ জুন পর্যন্ত মোট ১৩ দিন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম এবং ৪ জুন থেকে ১২ জুন পর্যন্ত নয় দিন দাফতরিক কার্যক্রম বন্ধ রয়েছে।

শিক্ষার্থীদের দাবি, করোনা মহামারীর কারণে প্রায় দুই বছর শিক্ষা কার্যক্রম বন্ধ ছিল। যার ফলে তীব্র সেশন জটের মুখোমুখি হয়েছেন শিক্ষার্থীরা। সম্প্রতি পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে প্রায় এক মাস ক্যাম্পাস বন্ধ ছিল। এছাড়া সামনে ঈদুল আযহা উপলক্ষেও ছুটি রয়েছে। এমতাবস্থায় গ্রীষ্মকালীন ছুটি বাতিল করলে একাডেমিক কার্যক্রমের ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে নেয়া সম্ভব।

ইবি ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক আজিজুল হক পিয়াস বলেন, করোনার কারণে দীর্ঘ সময় বন্ধে শিক্ষা কার্যক্রমের যে ছন্দপতন হয়েছে তারপর আবার গ্রীষ্মকালীন ছুটি আরো বাড়তি চাপ তৈরি করবে। তাই আমরা এই ছুটি বাতিলের দাবিতে ভিসি স্যারের কাছে স্মারকলিপি দিয়েছি।

ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, শিক্ষার্থীদের দাবি যৌক্তিক। বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কর্তা-ব্যক্তিদের সাথে আলোচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।


আরো সংবাদ


premium cement

সকল