১৬ মে ২০২২
`

শাবি ভিসির পদত্যাগ দাবিতে রাবি শিক্ষকের নীরব প্রতিবাদ

অধ্যাপক ড. ফরিদ খান - ছবি : নয়া দিগন্ত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে দুই ঘণ্টা নীরব প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ফরিদ খান।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ জোহা চত্বরে দাঁড়িয়ে এ নীরব প্রতিবাদ কর্মসূচি পালন করেন তিনি। এ সময় তিনি শাবিপ্রবির ভিসির পদত্যাগও দাবি করেন।

অধ্যাপক ফরিদ বলেন, শাবি’র শিক্ষার্থীদের ওপর নির্মম পুলিশি হামলা হয়েছে। একজন শিক্ষক হিসেবে, একজন অভিভাবক হিসেবে আমি ভীষণ লজ্জিত ও ব্যথিত। একজন শিক্ষকের কারণে আজ আমাদের সন্তানদের জীবন সঙ্কটাপন্ন। হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। একজন অভিভাবক যখন দাঙ্গাপুলিশ ডেকে এনে সন্তানদের শায়েস্তা করেন, তখন তিনি আর অভিভাবক থাকেন না, হয়ে যান একজন নির্মম শাসক। আমরা বিশ্ববিদ্যালয়ে কোনো শাসক চাই না, চাই অভিভাবক।

শাবি ভিসিকে উদ্দেশ্য করে রাবির এ অধ্যাপক বলেন, ‘অবিলম্বে পদত্যাগ করুন। শিক্ষকসমাজকে জাতির কাছে কলঙ্কিত করবেন না, ছোট করবেন না। আপনার শিক্ষকতা জীবনের অর্জনকে অর্থহীন করে তুলবেন না। শিক্ষকদের অধিকার আদায়ে আপনার প্রশংসিত ভূমিকাকে খাটো করবেন না। আবারো বলছি পদত্যাগ করুন। আমাদের সন্তানদের বাঁচান। সন্তানদের কাছে হার মানা কোনো লজ্জার বিষয় নয়; বরং আনন্দের। আমাদের সন্তানেরা আজ প্রতিবাদ করতে শিখেছে।’

করোনা মহামারীর কারণে এই কর্মসূচিতে অন্যদের অংশগ্রহণ না করারও অনুরোধ জানান অধ্যাপক ফরিদ খান।


আরো সংবাদ


premium cement