২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

শাবি শিক্ষার্থীদের সাথে দুপুরে দ্বিতীয় দফা বৈঠক শিক্ষামন্ত্রীর

- ছবি - সংগৃহীত

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত ও অনশনরত শিক্ষার্থীদের সাথে শনিবার দিবাগত রাত সাড়ে ১২টায় অনলাইনে আলোচনা করেছেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি। তবে এই আলোচনায় কোনো ফলাফল আসেনি। কারণ শিক্ষামন্ত্রী নানা আশ্বাস দিলেও শিক্ষার্থীদের প্রধান দাবি ভিসির পদত্যাগের বিষয়ে কোনো আলোচনা হয়নি।

বিষয়টি সমাধানের জন্য শিক্ষামন্ত্রী দীপু মনি শাবিপ্রবির শিক্ষার্থীদের সাথে আবার আলোচনায় বসার আগ্রহ প্রকাশ করেন। ফলে রোববার দুপুর ১টার দিকে আবারো শিক্ষার্থী ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির মধ্যে অনলাইনে আলোচনা হবে।

প্রথম দফা আলোচনায় শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের অনশন ভাঙতে আহ্বান করেন। এছাড়া ভিসি’র পদত্যাগের যে দাবি তারা করছেন সেটি থেকে সরে আসার অনুরোধ করেন। কিন্তু শিক্ষার্থীরা নিজেদের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত নেন, তারা কোনোভাবেই ভিসি’র পদ্ত্যাগের আন্দোলন থেকে সরে আসবেন না।

আরো সিদ্ধান্ত নেয়া হয়, যারা অনশন করছেন, তারাও ফলাফল না আসা পর্যন্ত অনশন ভাঙবেন না।

এর আগে শুক্রবার শিক্ষামন্ত্রীর সাথে আন্দোলনকারীদের ফোনে কথা বলিয়ে দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। এসময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষার্থীদের সাথে আলোচনার প্রস্তাব দেন এবং প্রতিনিধি দল ঢাকায় আসার আহ্বান জানান।

প্রথমে শিক্ষার্থীরা ঢাকায় আসতে সম্মত হলেও পরে অনশনকারী সহপাঠীদের কথা বিবেচনায় ঢাকায় না গিয়ে অনলাইনে আলোচনার প্রস্তাব দেন। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি প্রতিনিধি দল ঢাকায় গিয়ে শিক্ষামন্ত্রীর সাথে বৈঠক করেন।

এ বৈঠকের পর সন্ধ্যায় অনলাইনে আলোচনার কোনো সিদ্ধান্ত না আসলেও রাত ১২টায় আসে অনলাইনে আলোচনার সিদ্ধান্ত। এর পরিপ্রেক্ষিতেই আলোচনা হয়।

দেখুন:

আরো সংবাদ



premium cement