২১ মে ২০২২
`

শিক্ষামন্ত্রীর সাথে দেখা করতে যাচ্ছে না শাবিপ্রবির শিক্ষার্থীরা

শিক্ষামন্ত্রীর সাথে দেখা করতে যাচ্ছে না শাবিপ্রবির শিক্ষার্থীরা -

ভিসি'র পদত্যাগের দাবিতে আন্দোলনকারী সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা এবার শিক্ষামন্ত্রী ডা: দীপু মনিকে সিলেটে এসে তাদের সাথে আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন। অথবা ভিডিও কলেও তাদের সাথে আলোচনা করতে পারেন শিক্ষামন্ত্রী- এমনটাই বলছেন আন্দোলনকারীরা।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আন্দোলনরতদের পক্ষ থেকে শাহরিয়ার আবেদিন নামের এক শিক্ষার্থী নয়া দিগন্তকে বলেন, ‘আন্দোলনকারীদের সিলেটে এভাবে ফেলে ঢাকা যাওয়া সম্ভব না। আলোচনার জন্য শিক্ষামন্ত্রীকে সিলেট আসতে আহ্বান জানিয়েছি কিংবা ভিডিও কলেও আলোচনা হতে পারে।

এর আগে শুক্রবার বিকেল ৩টার দিকে আন্দোলনকারীরা তাদের একটি প্রতিনিধি দল ঢাকার পাঠানোর কথা বললেও আড়াই ঘণ্টার ব্যবধানে মত পাল্টেছে তারা।

শাহরিয়ার আবেদিন জানান, শিক্ষামন্ত্রীর আলোচনার প্রস্তাবে ঢাকায় যেতে রাজি হয়েছিলেন। এক ঘণ্টা সময় চেয়েছিলেন তাদের মধ্য থেকে কারা যাবে সেটি সিদ্ধান্ত নিতে। তবে পরে অন্যদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত পাল্টানো হয়।

তিনি আরো বলেন, এখানে আন্দোলনকারীদের ফেলে ঢাকা যাওয়া সম্ভব না। আলোচনার জন্য শিক্ষামন্ত্রীকে সিলেট আসতে আহ্বান জানিয়েছি, কিংবা ভিডিও কলেও আলোচনা হতে পারে। তাদের এই সিদ্ধান্ত শিক্ষামন্ত্রীর পক্ষে আলোচনার প্রস্তাব নিয়ে যাওয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেলকে জানানো হয়েছে। তিনি মন্ত্রীর সাথে আলোচনা করে শিক্ষার্থীদের জানাবেন।

জানা যায়, শুক্রবার বিকেল সাড়ে ৩টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরীর মাধ্যমে শিক্ষামন্ত্রীর সাথে ফোনে কথা বলেন অন্দোলনরত শিক্ষার্থীরা। আলাপকালে শিক্ষামন্ত্রী সমস্যা সমাধানে তাদের সাথে আলোচনায় বসার প্রস্তাব দিলে তাতে সাড়া দেন তারা।


আরো সংবাদ


premium cement