০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

শিক্ষামন্ত্রীর সাথে দেখা করতে শাবিপ্রবির ৫ শিক্ষার্থী ঢাকার পথে

শিক্ষামন্ত্রীর সাথে দেখা করতে শাবিপ্রবির ৫ শিক্ষার্থী ঢাকার পথে -

শিক্ষামন্ত্রীর সাথে আলোচনা করতে ঢাকার পথে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীরা। শিক্ষামন্ত্রীর আহ্বানে পাঁচজনের একটি প্রতিনিধি দল শুক্রবার সন্ধ্যায় ঢাকায় রওনা দেন। তবে প্রতিনিধিরা আলোচনায় গেলেও অনশন চলবে।

জানা যায়, শুক্রবার বিকেলে শিক্ষামন্ত্রী ড. দিপু মনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারীদের সাথে মোবাইল ফোনে কথা বলেন। মোবাইল ফোনের লাউড স্পিকারে তাদের আলাপকালে গণমাধ্যমকর্মীরাও উপস্থিত ছিলেন।

এ সময় শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের বলেন, আমরা চাই আমাদের সন্তানেরা ভালো থাকবে। তাদের যেন কষ্ট না হয়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসও ঠিক থাকবে। আপনারা ওখানে কষ্ট করছেন এটা দেখছি, অন্য সমস্যা হচ্ছেও, সেটাও দেখছি।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসনের ব্যাপার আছে। আমরা তাতে দ্রুত হস্তক্ষেপ করতে চাই না। তবে শিক্ষার্থীরাও কষ্ট পাবেন এটাও চাই না।

ফোনে আলাপকালে মন্ত্রী বলেন, সব সমস্যারই একটা সমাধান আছে। এই সমস্যারও নিশ্চয়ই সমাধান আছে। তবে আলোচনার মাধ্যমেই সেই সমাধান খুঁজে বের করতে হবে।

তিনি বলেন, শিক্ষার্থীদের চার থেকে পাঁচজন যদি আসেন, শিক্ষক সমিতির নেতারা যদি আসেন, তবে আমরা আলাপ করে একটা সমাধানে পৌঁছাতে পারবো। মন্ত্রী আরো বলেন, আপনারা নিজেদের মধ্যে কথা বলে আসবেন, পরে নিজেদের মধ্যে যেন ঝামেলা না হয়।

শিক্ষামন্ত্রীর সাথে আলাপকালে আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে সাদিয়া আফরিন বলেন, আমরা শিক্ষামন্ত্রীর সাথে আলোচনায় আগ্রহী। আশা করছি, মন্ত্রী আমাদের দাবি মেনে নেবেন। শিক্ষামন্ত্রীর সাথে আলোচনায় গেলেও আমাদের অনশন যথারীতি চলবে।


আরো সংবাদ


premium cement