০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

শাবিপ্রবি শিক্ষার্থীদের দাবি গুরুত্ব সহকারে দেখার আশ্বাস শিক্ষামন্ত্রীর

শাবিপ্রবি শিক্ষার্থীদের দাবি গুরুত্ব সহকারে দেখার আশ্বাস শিক্ষামন্ত্রীর -

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলে বিষয়টি গুরুত্ব সহকারে দেখার আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি।

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের আন্দোলরত শিক্ষার্থীদের বিষয়টি তিনি গুরুত্ব সহকারে দেখবেন। শিক্ষার্থীরা চাইলে তিনি (শিক্ষামন্ত্রী) সরাসরি তাদের সাথে কথা বলতে রাজি আছেন। যত দ্রুত সম্ভব বিষয়টির শান্তিপূর্ণ সমাধান চান বলেও জানান শিক্ষামন্ত্রী।

শুক্রবার বিকেল ৩টার দিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলের মধ্যস্থতায় আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে মোবাইল ফোনে কথা বলেন শিক্ষামন্ত্রী।

এ দিকে ডা: দীপু মনির আশ্বাসের প্রেক্ষিতে আন্দোলনরত শিক্ষার্থীরা তার সাথে দেখা করে আলাপ করতে আগ্রহ প্রকাশ করেছেন। শিক্ষার্থীরা জানিয়েছেন, আজকের মধ্যেই তারা মন্ত্রীর সাথে দেখা করার সিদ্ধান্ত জানাবেন।

তবে শিক্ষার্থীরা তাদের অনশন চালিয়ে যাবেন বলেও জানিয়েছেন। আন্দোলনরত শিক্ষার্থীদের এক মুখপাত্র বলেন, ‘আমাদের যারা অনশনে আছেন তাদের একটাই কথা ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত তারা অনশন ভাঙবেন না।’

এর আগে শফিউল আলম চৌধুরী নাদেলের নেতৃত্বে একটি প্রতিনিধি দল আন্দোলনরত শিক্ষার্থী ও ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিনের সাথে আলাদাভাবে কথা বলেন।

এ দিকে ভিসির পদত্যাগের দাবিতে অনশনরত ২৪ শিক্ষার্থীর মধ্যে ১৩ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে।


আরো সংবাদ


premium cement