১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রাবিতে এখনই বন্ধ হচ্ছে না ক্লাস-পরীক্ষা

রাবিতে এখনই বন্ধ হচ্ছে না ক্লাস-পরীক্ষা - ছবি : সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গত দুইদিনে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের ৬৮ জনের মধ্যে পরীক্ষায় ৩৯ জনেরই করোনা পজিটিভ এসেছে। তবে এখনই বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ হচ্ছে না।

বৃস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনে এক আলোচনা সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এদিকে ক্যাম্পাস, শ্রেণিকক্ষ ও আবাসিক হলে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। ক্লাস গ্রহণের পদ্ধতির বিষয়ে সংশ্লিষ্ট বিভাগ পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত গ্রহণ করবে। আবাসিক শিক্ষার্থী করোনা সংক্রমিত হলে, আবাসিক হলের নির্ধারিত আইসোলেশন কক্ষে রাখা এবং প্রয়োজনে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়া সভায় দাপ্তরিক প্রয়োজন ছাড়া বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ, পরীক্ষা চলাকালীন কোনো শিক্ষার্থী কোভিড-১৯ আক্রান্ত হলে সংশ্লিষ্ট বিভাগ রাবি মেডিক্যাল সেন্টারে যোগাযোগ করলে সেখানেই তাদের পরীক্ষা নেয়ার ব্যবস্থা করা হবে বলেও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ সময় প্রোভিসি অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া, অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম, রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালাম, ভারপ্রাপ্ত প্রক্টর মো. লিয়াকত আলী, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেসহ ডিনবৃন্দ, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট পরিচালকগণ উপস্থিত ছিলেন।

করোনায় আক্রান্তের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যালের প্রধান চিকিৎসক তবিবুর রহমান শেখ জানান, গত দুইদিনে ৬৮টি নমুনা সংগ্রহ করা হলে তার মধ্যে ৩৯টি করোনা পজিটিভ এসেছে। আক্রান্ত শিক্ষার্থীদেরকে স্বাস্থ্যবিধি মেনে হলের আইসোলেশন রুমে কোয়ারেন্টাইনে থাকতে হবে এবং নিয়মিত ওষুধ খেতে হবে। তারপরও যদি সিরিয়াস অবস্থা হয় তাহলে মেডিক্যালে ভর্তি হয়ে চিকিৎসা নিতে হবে এবং শিক্ষার্থীরা চাইলে তার পরিবারের কাছে গিয়েও চিকিৎসা নিতে পারবেন বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল