২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চলছে ডিন নির্বাচন

ডিন নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা - ছবি : নয়া দিগন্ত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১০ অনুষদের ডিন নির্বাচন চলছে বৃহস্পতিবার। বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এই লক্ষ্যে সকাল ৯টা থেকেই ভোট গ্রহণ শুরু হয়েছে।

সিনেট ভবনের অ্যালামনাই ফ্লোরে কলা ও বিজ্ঞান অনুষদ এবং ২য় তলায় বাকি অনুষদগুলোর জন্য ভোট গ্রহণ করা হচ্ছে।

এর আগে মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদান প্রক্রিয়া সম্পন্ন করার মাধ্যমে প্রার্থী চূড়ান্ত করেন আওয়ামীপন্থী শিক্ষকদের নীল দল ও বিএনপিপন্থী শিক্ষকদের সাদা দল।

সাদা দলের প্রার্থী হিসেবে এবার কলা অনুষদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো. ছিদ্দিকুর রহমান খান, বিজনেস স্টাডিজ অনুষদে ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম চৌধুরী, বিজ্ঞান অনুষদে রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. ইমরান কাইয়ুম, জীব বিজ্ঞান অনুষদে মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো. আখতার হোসাইন খান, চারুকলা অনুষদে গ্রাফিক ডিজাইন বিভাগের চেয়ারম্যান মো. ইসরাফিল রতন, সামাজিক বিজ্ঞান অনুষদে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এএসএম আমান উল্লাহ, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. হায়দার আলী নির্বাচনে অংশগ্রহণ করবেন।

তবে আইন অনুষদ, আর্থ অ্যান্ড এনভায়রণমেন্টাল সায়েন্সস অনুষদ এবং ফার্মেসি অনুষদে সাদা দল প্রার্থী দিতে পারেনি।

এদিকে নীল দলের পক্ষে মনোয়নপত্র জমা দিয়েছেন- কলা অনুষদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আবদুল বাছির, বিজনেস স্টাডিজ অনুষদে অর্গানাইজেশন স্ট্রাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের অধ্যাপক আব্দুল মঈন, বিজ্ঞান অনুষদে ফলিত গণিত বিভাগের অধ্যাপক আব্দুস ছামাদ, আইন অনুষদে অধ্যাপক ড. রহমত উল্লাহ, ফার্মেসি অনুষদে সীতেশ চন্দ্র বাছার, জীব বিজ্ঞান অনুষদে প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক একেএম মাহবুব হাসান, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক হাফিজ মুহম্মদ হাসান বাবু, চারুকলা অনুষদে অংকন ও চিত্রায়ন বিভাগের অধ্যাপক ড. নিসার হোসেন এবং সামাজিক বিজ্ঞান অনুষদে অপরাধ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জিয়া রহমান মনোনয়ন জমা দিয়েছেন।


আরো সংবাদ



premium cement

সকল