২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ল

স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ল - ছবি : সংগৃহীত

আগামী শিক্ষাবর্ষে (২০২২ সাল) শিক্ষা মন্ত্রণালয়ের অধীন স্কুলগুলোতে অনলাইনে ভর্তির আবেদনের সময় বাড়ানো হয়েছে। এর মধ্যে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ক্ষেত্রে সময় আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত আর বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ক্ষেত্রে ১৬ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

বুধবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। বিদায়ী শিক্ষাবর্ষের মতো এবারও প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তির কাজটি লটারির মাধ্যমে হতে যাচ্ছে।

পূর্বসিদ্ধান্ত অনুযায়ী, সরকারি-বেসরকারি স্কুলগুলোতে ভর্তির জন্য অনলাইনে আবেদন গত ২৫ নভেম্বর শুরু হয়েছিল, যা আজ ৮ ডিসেম্বর শেষ হওয়ার কথা ছিল। এখন তা বাড়ল। এবার সারা দেশের অধিকাংশ বিদ্যালয়ে কেন্দ্রীয়ভাবে ভর্তির লটারির আয়োজন করা হবে। টেলিটকের মাধ্যমে লটারি, ফরম বিক্রি ও ফল প্রকাশের কাজটি হচ্ছে।

আবেদনের সময় বাড়লেও পূর্বসিদ্ধান্ত অনুযায়ী সরকারি স্কুলে ভর্তির জন্য লটারি হবে ১৫ ডিসেম্বর ও বেসরকারি স্কুলে ১৯ ডিসেম্বর। লটারি শেষে ডিসেম্বরের মধ্যেই ভর্তির কাজ শেষ করার সিদ্ধান্ত হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র

সকল