২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

কৃষি বিশ্ববিদ্যালয়গুলোর স্নাতক প্রথমবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

- ছবি : সংগৃহীত

গুচ্ছ পদ্ধতিতে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ৭টি কৃষি বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। বুধবার বিকেলে এ ফল প্রকাশ করা হয়।

ভর্তি পরীক্ষায় এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল ও লিখিত পরীক্ষার প্রাপ্ত নম্বরসহ মোট ১৫০.০০ নম্বরের মধ্যে মেধা তালিকায় প্রাপ্ত সর্বোচ্চ নম্বর ১৩০.১৮৭৫ এবং সর্বনিম্ন নম্বর ১০০.৭৫।

বশেমুরকৃবি’র উপ-রেজিস্ট্রার (জনসংযোগ) মো: মজনু মিয়া জানান, উত্তীর্ণ প্রার্থীগণ আগামী ৬-৯ ডিসেম্বর ২০২১-এর মধ্যে বিশ্ববিদ্যালয় ও অনুষদ ভিত্তিক পছন্দক্রম নির্বাচন করতে পারবেন। মেধা তালিকায় উত্তীর্ণ প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নাম ও অনুষদ ভিত্তিক পছন্দক্রমের চুড়ান্ত তালিকা আগামী ১৯ ডিসেম্বর ২০২১-এর মধ্যে প্রকাশ করা হবে।

কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো: গিয়াসউদ্দীন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় বুধবার ফলাফল প্রকাশের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. শহীদুর রশিদ ভূঁইয়া, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাস, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: মতিউর রহমান হাওলাদার, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো: শহীদুর রহমান খানসহ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ, আইটি সদস্যবৃন্দ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও ভর্তি কমিটির সদস্য-সচিব মো: সিরাজুল ইসলাম তালুকদার উপস্থিত ছিলেন।

বুধবার ১ ডিসেম্বর ২০২১ বিকেল ৪টা থেকে ওয়েবসাইটে https://admission-agri.org লগইন করে ফলাফল জানা যাবে।

উল্লেখ্য, পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য স্ব স্ব বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটসহ উপরোক্ত ওয়েবসাইট দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির

সকল