০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

‘হাফ পাস না দিলে, দেখব গাড়ি কেমনে চলে’

‘হাফ পাস না দিলে, দেখব গাড়ি কেমনে চলে’ - ছবি : সংগৃহীত

নিরাপদ সড়ক ও গণপরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়ার দাবিতে রাজধানীর ধানমন্ডি এলাকার রাপা প্লাজার সামনে বিক্ষোভ করছেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক শ’ শিক্ষার্থী।

রোববার দুপুর ১২টার দিকে সড়কে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করলে মিরপুর সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে নূর মোহাম্মদ পাবলিক কলেজ, তেজগাঁও সরকারি কলেজ, লালমাটিয়া মহিলা কলেজ, মুন্সি আব্দুর রউফ কলেজ, মোহাম্মদপুর সরকারি কলেজ, তেজগাঁও সরকারি বিজ্ঞান কলেজ, হলিক্রস কলেজ, ধানমন্ডি গর্ভমেন্ট বয়েজ হাই স্কুলসহ নগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রয়েছেন।

সড়কে অবস্থান নিয়ে কয়েক শ’ শিক্ষার্থী নিরাপদ সড়ক ও গণপরিবহনে অর্ধেক ভাড়ার দাবিতে স্লোগান দেন শিক্ষার্থীরা। এ সময় অনেক শিক্ষার্থীর হাতে এ নিয়ে বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়। শিক্ষার্থীদের মধ্য থেকে ‘হাফ পাস না দিলে দেখব গাড়ি কেমনে চলে’ বলে সমবেত হয়ে স্লোগান শোনা যায়।

আন্দোলনে অংশ নেয়া অন্তু নামে তেজগাঁও সরকারি বিজ্ঞান কলেজ একজন শিক্ষার্থী বলেন, ‘দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা মাঠ ছাড়ব না।’

লালমাটিয়া মহিলা কলেজের এক শিক্ষার্থী বলেন, ‘বাসে উঠলে হাফ (অর্ধেক) ভাড়া নেয় না। নারী শিক্ষার্থীদের তুলতেও চায় না। কোনোভাবে বাসে উঠলেও চালক ও চালকের সহকারী আমাদের সাথে অসদাচরণ করে।’

তবে শিক্ষার্থীরা অবস্থান নেয়ায় যান চলাচল বন্ধ হলেও অ্যাম্বুলেন্স ও ওষুধ কোম্পানির গাড়ির মতো জরুরি সেবার কাজে থাকা যান চলাচলের পথ করে দেয়া হয়।


আরো সংবাদ


premium cement