২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ডিএসসিসির ২ পরিচ্ছন্নতাকর্মী চাকরিচ্যুত

- ছবি : সংগৃহীত

গাড়িচাপায় রাজধানীর নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের মৃত্যুর ঘটনায় ২ জনকে চাকরিচ্যুত ও ১ জনকে সাময়িক বরখাস্ত করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বৃহস্পতিবার রাতে সংস্থাটির মুখপাত্র ও জনসংযোগ কর্মকর্তা মো: আবু নাছের স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

ডিএসসিসি থেকে অবৈধভাবে গাড়ি বরাদ্দ করে চালানোয় পরিচ্ছন্নতাকর্মী মো. হারুন মিয়া এবং ওই গাড়ি চালানোর কাজে সহযোগিতা করায় আরেক পরিচ্ছন্নতাকর্মী মো: আবদুর রাজ্জাককে কর্মচ্যুত করা হয়েছে।

পরিচ্ছন্নতাকর্মী হারুন মিয়া ও আবদুর রাজ্জাক দৈনিক মজুরিতে কাজ করছিলেন। তারা করপোরেশনের স্থায়ী কর্মী নন।

এ ছাড়া সাময়িক বরখাস্ত হওয়া কর্মী হলেন গাড়িচালক (ভারী) মো: ইরান মিয়া। তিনি করপোরেশনের নিয়োগপ্রাপ্ত গাড়িচালক। নাঈম হাসানকে যে গাড়িটি চাপা দিয়েছে, সেটি ইরানের অনুকূলে বরাদ্দ ছিল। তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে।

প্রসঙ্গত, বুধবার (২৪ নভেম্বর) সকালে রাজধানীর গুলিস্তানে ডিএসসিসির গাড়িচাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম নিহত হন। এ ঘটনার পরপরই ওইদিন মতিঝিল এলাকায় রাস্তা অবরোধ করে বিচারের দাবিতে বিক্ষোভ করেন তার সহপাঠীরা।

শিক্ষার্থীরা বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মতো বেলা ১১টায় কলেজের সামনে জড়ো হন। পরে সাড়ে ১১টা নাগাদ তারা শাপলা চত্বরের সড়কে অবস্থান নেন। তারা সেখানে প্রকৃত আসামির গ্রেফতার এবং দ্রুত বিচার দাবি করে। এ সময় একই স্থানে কবি নজরুল কলেজের শিক্ষার্থীরাও এসে যোগ দেন।

নাঈম হাসানের মৃত্যুর ঘটনার বিচার, সড়ক আইনের পূর্ণাঙ্গ বাস্তবায়নসহ ছয় দফা দাবি করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

সকাল ১০টা থেকে টানা ৪টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন সড়কে শিক্ষার্থীদের অবরোধ কর্মসূচি চলে। বিকেলে তাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন ঢাকার দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ফজলে নূর তাপস। তিনি তাদের দাবিদাওয়া বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন। এরপর শিক্ষার্থীরা কর্মসূচি প্রত্যাহার করেন। তবে দাবিদাওয়া বাস্তবায়ন না হলে ফের রোববার থেকে আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেন তারা।

এদিকে নাঈম হাসানকে গাড়িচাপা দেয়ার মামলায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মী রাসেল খানের ৩ দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জেল হোসেন এ আদেশ দেন।

আদালত সূত্র জানায়, ২৪ নভেম্বর বেলা ১১টার দিকে গুলিস্তান বঙ্গবন্ধু স্কয়ারের দক্ষিণ পাশে নাঈম হাসানকে ধাক্কা দেয় দক্ষিণ সিটি করপোরেশনের একটি ট্রাক। এ সময় গাড়িটি চালাচ্ছিলেন সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মী রাসেল খান। পরে গাড়িটি নিয়ে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজন ও এলাকার টহল পুলিশ ট্রাকসহ রাসেলকে আটক করে। রাতে এ ঘটনায় নিহত শিক্ষার্থীর বাবা মামলা করেন।


আরো সংবাদ



premium cement
জামালপুরে হিট স্ট্রোকে মরিচ ব্যবসায়ীর মৃত্যু প্রধানমন্ত্রী ৬ দিনের সফরে বুধবার থাইল্যান্ড যাচ্ছেন রায়গঞ্জে পাটভর্তি ট্রাকে আগুন জামালপুরে চতুর্থ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টা ৪৬তম বিসিএস প্রিলি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ ছোট দেশ কাতার অর্থনীতি ও কূটনীতিতে যেভাবে এত এগোল আশুলিয়ায় ছিনতাইকারীর হামলায় আহত নারীর মৃত্যু ‘মুসলিমদের সম্পদ পুনর্বণ্টন’ অভিযোগ মোদির, এফআইআর সিপিএমের প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বিখ্যাত চালকবিহীনবিমানের আবিষ্কারক কটিয়াদীতে আসছেন গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের

সকল