০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

রাবি শিক্ষক সমিতির নির্বাচনে হলুদ প্যানেলের জয়জয়কার


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে হলুদ প্যানেলের প্রার্থীরা ব্যাপকভাবে জয়ী হয়েছেন। আর ভরাডুবি হয়েছে সাদা প্যানেলের প্রার্থীদের।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের পশ্চিম লাউঞ্জে ভোটগ্রহণ হয়। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার ছিলেন প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ড. রেজিনা লাজ।

নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. দুলাল চন্দ্র বিশ্বাস (হলুদ প্যানেল)। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. কুদরত-ই জাহান (সাদা প্যানেল)।

মোট ১৫টি পদের বিপরীতে সভাপতিসহ ১৪টি পদে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের (হলুদ) প্রতিনিধিরা নির্বাচিত হন। অন্যদিকে শুধু সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক (সাদা) গ্রুপের শিক্ষক প্রতিনিধি।

নির্বাচিতরা অন্যরা সবাই হলুদ প্যানেলের। তারা হলেন - সহ-সভাপতি পদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মোহা: মাইনুল হক, কোষাধ্যক্ষ ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের অধ্যাপক কামরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক এ এইচ এম কামরুল আহসান।

এছাড়া সদস্য পদে নির্বাচিত হয়েছেন - ফিশারিজ বিভাগের অধ্যাপক ড. আব্দুস সামাদ, ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আশরাফুজ্জামান, চিত্রকলা-প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের ড. বনি আদম, নৃবিজ্ঞান বিভাগের ড. আলতাফ হোসেন, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন বিভাগের ড. মতিকুল ইসলাম, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অমিত কুমার দত্ত, ফার্মেসির ড. রনক জাহান, হিসাব বিজ্ঞান বিভাগের কামরুল হাসান শোভন, রসায়নের ড. রেজাউল হক আনসারী ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. সাজ্জাদ বকুল।



আরো সংবাদ


নামের ভুলে ফাঁসি : রায় পুনর্বিবেচনার দাবিতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ এ বছর আর খেলা হচ্ছে না রোমেরোর ১০ বলে ৫ উইকেট হাসারাঙ্গার ভাড়া বৃদ্ধির নামে যাত্রীদের হয়রানি বন্ধে লিগ্যাল নোটিশ বিএনপি নেতারা আইন-আদালতের তোয়াক্কা করেন না : ওবায়দুল কাদের প্রেক্ষিত পরিকল্পনা ২০৪১ বাস্তবায়নে সশস্ত্র বাহিনীর সদস্যরা অগ্রসেনা হিসেবে কাজ করে যাবেন : প্রধানমন্ত্রী রাজারবাগ পীরের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন যুক্তরাষ্ট্রে হুইলচেয়ার আবদ্ধ বৃদ্ধকে 'চোর' সন্দেহে পরপর ৯ গুলি বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ সম্পর্কে মিথ্যা ও বিভ্রান্তিমূলক কুৎসা রটানো হচ্ছে : রিজভী ৭০ ভাগ সিলেবাস কমানোর দাবিতে আশুলিয়ায় শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ ইবির ধর্মতত্ত্বে ২১ আসন শূন্য : ওয়েটিং তালিকার সাক্ষাৎকার ৫ ও ৬ ডিসেম্বর

সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)