০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ন ১৪২৮, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

রাবিতে ডিন নির্বাচনে সাদা-হলুদে তুমুল লড়াই

রাজশাহী বিশ্ববিদ্যালয় - ছবি : সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ডিন নির্বাচনে ১২টি অনুষদে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। নির্বাচনে ৬টিতে জয়লাভ করেছে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ প্যানেল) আর বাকি ৬টিতে জয় পেয়েছে জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (সাদা প্যানেল)।

বৃহস্পতিবার সন্ধ্যায় ভোট গণনাশেষে এ ফলাফল প্রকাশ করা হয়। এর আগে সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৩টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনের শিক্ষক লাউঞ্জে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

হলুদ প্যানেল থেকে জয় পেয়েছেন - সামাজিক বিজ্ঞান অনুষদে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ইলিয়াস হোসেন, বিজনেস স্টাডিজ অনুষদে মার্কেটিং বিভাগের ড. শাহ আজম (শান্তনু), জীববিজ্ঞান অনুষদে উদ্ভিদবিজ্ঞানের অধ্যাপক ড. মোহাম্মদ শহীদুল আলম, প্রকৌশল অনুষদে ইলেক্ট্রনিক এন্ড ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আবু জাফর তৌহিদুল ইসলাম, ফিশারিজ অনুষদে অধ্যাপক ড. ইসতিয়াক হোসেন ও ভেটেরিনারী অ্যান্ড অ্যানিমেল সায়েন্স অনুষদে অধ্যাপক ড. জালাল উদ্দিন সরদার।

অন্যদিকে সাদা প্যানেল থেকে জয় পেয়েছেন - কলা অনুষদে ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. ফজলুল হক, আইন অনুষদে অধ্যাপক ড. আব্দুল হান্নান, বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. শাহেদ জামান, কৃষি অনুষদে এগ্রোনমি এন্ড এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের অধ্যাপক ড. আব্দুল আলিম, চারুকলা অনুষদে গ্রাফিক ডিজাইন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলী, ভূবিজ্ঞান অনুষদে ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. খোন্দকার এনামুল হক জয়লাভ করেছেন।

এদের মধ্যে আইন ও ফিশারিজ অনুষদে সমান সংখ্যক ভোট পাওয়ায় লটারির মাধ্যমে আইন অনুষদে সাদা দলের প্রার্থী আর ফিশারিজ অনুষদে হলুদ দলের প্রার্থী জয়ী হন।

ডিন ছাড়াও নির্বাচনে শিক্ষক প্রতিনিধি পদে ৫টি, শিক্ষা পরিষদে ৬টি, ফাইন্যান্স কমিটিতে একটি, পরিকল্পনা ও উন্নয়ন কমিটিতে এবং শিক্ষক সমিতির ১৫টি পদে প্রার্থীরা প্রতিযোগিতা করেছেন।



আরো সংবাদ


রোহিঙ্গা ক্যাম্পে বিয়েতে মতবিরোধে কনে ও বরপক্ষের মধ্যে সংঘর্ষ, নিহত ১ নিখোঁজ ব্যবসায়ীর সন্ধান পেতে পরিবারের সংবাদ সম্মেলন চীনকে ভয়াবহ পরিণতির হুঁশিয়ারি দিল যুক্তরাষ্ট্র ঢাকা টেস্ট : ২য় দিনের খেলা শুরু শৈলকুপায় আমগাছে ঝুলন্ত স্কুলছাত্রীর লাশ, পরিবারের দাবি হত্যা ভোলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ পাইকগাছায় জাওয়াদের প্রভাবে দু'দিনের অব্যাহত গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত ইন্দোনেশিয়ার সেমেরু আগ্নেয়গিরিতে অগ্ন্যুৎপাত, মৃত ১৩ বাংলাদেশ-মালদ্বীপ সম্পর্ক যে কোনো সময়ের চেয়ে ভালো : রাষ্ট্রদূত লাভজনক কবুতর পালনে আগ্রহী শায়েস্তাগঞ্জের যুবকরা! সুদানে নির্বাচনের পর রাজনীতি ছাড়বে সেনাবাহিনী : বুরহান

সকল

ইসরাইলকে ইরানে গোয়েন্দা অভিযান চালাতে নিষেধ করল যুক্তরাষ্ট্র (১৪২৯২)‘ওমিক্রন’ থেকে বাঁচাতে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করলেন চিকিৎসক (১১০২৯)ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি (১০২১৩)এরদোগানকে হত্যার চেষ্টা! (৮০৯০)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৭৯১৫)বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (৭৮৩৪)পাকিস্তানের বিরুদ্ধে হেরেও খুশি পাপন (৭২৬৯)যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুঁশিয়ারি : প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে (৬৫০৭)‘বুথে নয়, নৌকার ভোট হবে টেবিলের উপরে, পুলিশ প্রশাসনকে সেভাবেই দেখবো’ (৬০০১)জ্বর নেই, স্বাদ-গন্ধও ঠিক আছে! ওমিক্রন চেনার সহজ উপায় (৫৮২৬)