২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রাবিতে ডিন নির্বাচনে সাদা-হলুদে তুমুল লড়াই

রাজশাহী বিশ্ববিদ্যালয় - ছবি : সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ডিন নির্বাচনে ১২টি অনুষদে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। নির্বাচনে ৬টিতে জয়লাভ করেছে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ প্যানেল) আর বাকি ৬টিতে জয় পেয়েছে জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (সাদা প্যানেল)।

বৃহস্পতিবার সন্ধ্যায় ভোট গণনাশেষে এ ফলাফল প্রকাশ করা হয়। এর আগে সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৩টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনের শিক্ষক লাউঞ্জে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

হলুদ প্যানেল থেকে জয় পেয়েছেন - সামাজিক বিজ্ঞান অনুষদে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ইলিয়াস হোসেন, বিজনেস স্টাডিজ অনুষদে মার্কেটিং বিভাগের ড. শাহ আজম (শান্তনু), জীববিজ্ঞান অনুষদে উদ্ভিদবিজ্ঞানের অধ্যাপক ড. মোহাম্মদ শহীদুল আলম, প্রকৌশল অনুষদে ইলেক্ট্রনিক এন্ড ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আবু জাফর তৌহিদুল ইসলাম, ফিশারিজ অনুষদে অধ্যাপক ড. ইসতিয়াক হোসেন ও ভেটেরিনারী অ্যান্ড অ্যানিমেল সায়েন্স অনুষদে অধ্যাপক ড. জালাল উদ্দিন সরদার।

অন্যদিকে সাদা প্যানেল থেকে জয় পেয়েছেন - কলা অনুষদে ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. ফজলুল হক, আইন অনুষদে অধ্যাপক ড. আব্দুল হান্নান, বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. শাহেদ জামান, কৃষি অনুষদে এগ্রোনমি এন্ড এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের অধ্যাপক ড. আব্দুল আলিম, চারুকলা অনুষদে গ্রাফিক ডিজাইন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলী, ভূবিজ্ঞান অনুষদে ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. খোন্দকার এনামুল হক জয়লাভ করেছেন।

এদের মধ্যে আইন ও ফিশারিজ অনুষদে সমান সংখ্যক ভোট পাওয়ায় লটারির মাধ্যমে আইন অনুষদে সাদা দলের প্রার্থী আর ফিশারিজ অনুষদে হলুদ দলের প্রার্থী জয়ী হন।

ডিন ছাড়াও নির্বাচনে শিক্ষক প্রতিনিধি পদে ৫টি, শিক্ষা পরিষদে ৬টি, ফাইন্যান্স কমিটিতে একটি, পরিকল্পনা ও উন্নয়ন কমিটিতে এবং শিক্ষক সমিতির ১৫টি পদে প্রার্থীরা প্রতিযোগিতা করেছেন।


আরো সংবাদ



premium cement