২৬ জানুয়ারি ২০২২
`

এসএসসি পরীক্ষা শুরুর চূড়ান্ত তারিখ জানালেন শিক্ষামন্ত্রী

এসএসসি-পরীক্ষা-শুরুর-চূড়ান্ত-তারিখ-জানালেন-শিক্ষামন্ত্রী-এসএসসি-ও-সমমান-পরীক্ষা-ডা:-দিপু-মনি-শিক্ষা-মন্ত্রণালয়
-

এসএসসি ও সমমান পরীক্ষা শুরুর চূড়ান্ত তারিখ জানালেন শিক্ষামন্ত্রী ডা: দিপু মনি। তিনি জানিয়েছেন, আগামী ১৪ নভেম্বর থেকে এ পরীক্ষা শুরু হবে।

বুধবার শিক্ষা মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

এর আগে চলতি বছরের এসএসসি ও সমমান এবং এইচএসসি ও সমমান পরীক্ষার সময়সূচি চূড়ান্ত করে তা প্রকাশ করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। সেখানেও বলা হয়েছিল, ১৪ নভেম্বর থেকে এসএসসি এবং ২ ডিসেম্বর থেকে এইচএসসি পরীক্ষার অনুষ্ঠিত হবে।

এর আগে, পরীক্ষার সূচি সংক্রান্ত একটি খসড়া তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছিল। পরে মন্ত্রণালয় থেকে চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। এরপরই আজ বুধবার সকালে এটি ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড থেকে জানা গিয়েছিল, এসএসসি সমমান পরীক্ষা ১০, ১২, ১৪ ও ১৫ নভেম্বর শুরু করতে আলাদা চারটি প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়।

পরে মন্ত্রণালয় ১৪ নভেম্বর থেকে পরীক্ষা শুরু করে ২৩ নভেম্বর পরীক্ষা শেষ করার বিষয়ে অনুমোদন দেয়।


আরো সংবাদ


premium cement
বৈশ্বিক প্রবৃদ্ধির পূর্বাভাস আরো হ্রাস করলো আইএমএফ বাংলাদেশ-রাশিয়া অংশীদারিত্ব দুই দেশের অভিন্ন স্বার্থ পূরণ করে : সের্গেই লাভরভ কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী : রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা পুতিনের পুতিনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হবে : বাইডেনের হুমকি ট্রেনের ধাক্কায় ৩ শ্রমিক নিহত আরো একবার ওমিক্রনের তাণ্ডব দেখল বিশ্ব আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা শাবিপ্রবির শিক্ষার্থীদের ২৪ বছর পরে পূর্ণ শক্তি নিয়েই পাকিস্তান সফরে যাবে অস্ট্রেলিয়া দক্ষিণ চীন সাগরে গিয়ে মার্কিন এফ-৩৫ বিধ্বস্ত বাড়ি ছাড়া নবাবগঞ্জের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা ডাচদের হোয়াইটওয়াশ করল আফগানরা

সকল