২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ন ১৪২৮, ২১ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

হলে ফিরছে ঢাকা কলেজ শিক্ষার্থীরা

বরণ করে নেয়া হচ্ছে শিক্ষার্থীদের - ছবি : নয়া দিগন্ত

হলে ফিরছে ঢাকা কলেজ শিক্ষার্থীরা। করোনার ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে গত বছর শিক্ষাপ্রতিষ্ঠানের পাশাপাশি বন্ধ করে দেয়া হয় আবাসিক হলগুলো। দেড় বছরেরও বেশি সময় বন্ধ থাকার পর আবার খুলে দেয়া হলো আবাসিক হলগুলো।

পূর্বের নির্ধারিত সময় অনুযায়ী আজ ২৪ অক্টোবর (রোববার) বিকেল ৪টায় আনুষ্ঠানিকভাবে ফুল দিয়ে আবাসিক শিক্ষার্থীদের বরণ করে নেন কলেজের উপাধক্ষ্য, হলের দায়িত্বে থাকা শিক্ষক এবং ছাত্রনেতারা। দীর্ঘদিন পর আবাসিক হল খোলায় উচ্ছ্বাস প্রকাশ করেছে শিক্ষার্থীরা।

আবাসিক হলগুলো ঘুরে দেখা যাচ্ছে, সংস্কারকাজ এখনো চলমান রয়েছে। ফলে শিক্ষার্থীদের কিছুটা ভোগান্তিতে পড়তে হবে। তবে এসব বিষয় নিয়ে চিন্তা না করে হল খুলে দেয়াতেই আনন্দিত সকল শিক্ষার্থী।

ঢাকা কলেজ আন্তর্জাতিক হলের শিক্ষার্থী শরীফ হাসান জানায়, অনেক দিন পরে প্রিয় ক্যাম্পাসের হলে ফিরতে পেরে খুবই ভালো লাগছে, এই আনন্দ মুখে প্রকাশ করার মতো নয়। দীর্ঘদিন হলে থাকতে না পেরে মানসিক অশান্তিতে ছিলাম। অনেক দিন পরে হলে ঘুমাব ভাবতেই দারুণ লাগছে। প্রিয় বন্ধু, বড় ভাই এবং ছোটদের একসাথে পেয়েছি মনে হচ্ছে নতুন করে প্রাণ ফিরে পেয়েছি।

আখতারুজ্জান ইলিয়াস হলের আবাসিক শিক্ষার্থী নাজমুল হাসান বলেন, হলে উঠতে পেরে আমরা আনন্দিত ৷ এবার ভালোভাবে লেখাপড়া চালিয়ে যেতে পারব ৷ হলের সংস্কারকাজ দ্রুত শেষ হলে আমাদের ভোগান্তি কমবে ৷ আশা করি, কলেজ প্রশাসন এই বিষয়ের দিকে নজর দেবে৷

কলেজের উপাধ্যক্ষ প্রফেসর এ টি এম মইনুল হোসেন বলেন, হলে ওঠার পর শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেয়া হয়েছে ৷ কোনো কক্ষের শিক্ষার্থী যদি কোভিড আক্রান্ত হয় তাহলে সাথে সাথে ওই কক্ষ বন্ধ করে দেয়া হবে৷ আমরা স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে সর্বোচ্চ সতর্ক থাকব৷

এসময় তিনি আরো বলেন, হলগুলোতে সংস্কারকাজ চলমান থাকায় শিক্ষার্থীদের কিছুটা ভোগান্তি হবে ৷ তবে বাইরে থাকতে শিক্ষার্থীদের অনেক কষ্ট হবে৷ আমরা শিক্ষার্থীদের কথা চিন্তা করেই হল খুলে দিয়েছি ৷ সংস্কারকাজ দ্রুতই শেষ হবে বলে আশ্বাস দেন এই শিক্ষক।



আরো সংবাদ


যশোরে নির্বাচনী সহিংসতায় ১ জনের মৃত্যু আগামী সপ্তাহে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় জাওয়াদ মোহাম্মদ হানিফ মানুষের হৃদয়ে গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় বেঁচে থাকবেন : প্রধানমন্ত্রী ইকো সম্মেলনে অংশ নিতে তুর্কমেনিস্তান গেলেন এরদোগান কারা অর্থ পাচার করে জানি না, একটি তালিকা আমাকে দেন : অর্থমন্ত্রী কিশোরীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার সরকার রূপসী বালিকার মতো শুধু প্রশংসা শুনতে চায় : রুমিন ফারহানা গোয়ালন্দে ৬ দিন আটকে রেখে যুবককে নির্যাতন, পলাতক ইউপি সদস্য ইরাকে সাধারণ নির্বাচনের ফল প্রকাশের পর বাগদাদে বিক্ষোভ কাফনের কাপড় পরে মাঠে স্বতন্ত্র প্রার্থী ও সমর্থকরা পাবলিক আমাদের সরকারের ‘দালাল’ বলে : জাপা মহাসচিব

সকল