১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

গুচ্ছের মানবিক শাখার ভর্তি পরীক্ষা আজ

- ছবি - সংগৃহীত

গুচ্ছভুক্ত ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মানবিক শাখার ‘বি’ ইউনিটের সমন্বিত ভর্তি পরীক্ষা আজ রোববার অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এক যোগে ২২টি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গুচ্ছের মানবিক বিভাগে এবারে প্রায় ৬৭ হাজার ১১৭ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন। এ উপলক্ষ্যে পরীক্ষা কেন্দ্রেগুলোতে কঠোর নিরাপত্তা ও গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

ভর্তি পরীক্ষার ভিসি সমন্বয়ে গঠিত কোর কমিটির আহ্বায়ক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ফরিদ উদ্দীন আহমেদ বলেন, ‘পরীক্ষাগুলো কর্মদিবসে অনুষ্ঠিত হওয়ায় শিক্ষার্থীদের সময়সচেতন হওয়ার ক্ষেত্রে বিশেষ গুরুত্ব দেয়ার অনুরোধ জানাব। যানজট ও অন্য ভোগান্তি এড়াতে শিক্ষার্থীদের সকাল সকালেই পরীক্ষাকেন্দ্রের উদ্দেশে চলে আসতে বলব।’

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ২১৭২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবেন। তবে এই বিশ্ববিদ্যালয়ে এবার পরীক্ষার্থী সংখ্যা কম বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেও পরীক্ষা নেয়ার জন্য সম্পূর্ণ প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। পরীক্ষার্থীদের সহায়তা করার জন্য বিভিন্ন জেলার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠনের পক্ষ থেকেও হেল্প ডেস্ক বসানো হয়েছে। এসব সহায়তাকেন্দ্রে পরীক্ষার্থীরা মোবাইল, ব্যাগ ও ঘড়ি জমা রাখার সুযোগ পাচ্ছেন।


আরো সংবাদ



premium cement
ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১ কবরস্থান থেকে বৃদ্ধার বস্তাবন্দি লাশের রহস্য উন্মোচন : পুত্রবধূ ও নাতনি গ্রেফতার মিরসরাইয়ে বজ্রপাতে কৃষকের তিন গরুর মৃত্যু

সকল