২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে ইবি শিক্ষার্থী গ্রেফতার

- ছবি : নয়া দিগন্ত

ফেসবুকে ধর্মীয় উসকানি ও গুজব ছড়ানোর অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষার্থী শোভন কুমার দাসকে (২৭) আটক করেছে যশোর র‌্যাব ক্যাম্পের সদস্যরা। শুক্রবার সন্ধ্যায় যশোর শহরের বকচর হুশতলা এলাকা থেকে তাকে আটক করা হয়। শনিবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. মো: নাজিউর রহমান।

শোভন বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক। তিনি নড়াইল জেলার কালিয়া উপজেলার জোকারচর গ্রামের শ্যামল কুমার দাসের ছেলে।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, শোভন তার ফেসবুক আইডি থেকে ১৫ অক্টোবর থেকে ২২ অক্টোবর সকাল পর্যন্ত বিভিন্ন সময়ে বেশ কিছু ধর্মীয় উসকানিমূলক পোস্ট ও লিংক শেয়ার করেন। এসব পোস্টে ধর্ষণ ও হত্যার অভিযোগসহ বিভিন্ন গুজব ছড়ানো হয়।

এ ঘটনার সাথে আরো চার-পাঁচজন অজ্ঞাতনামা আসামি আছে বলে ধারণা করছে র‌্যাব।
বিজ্ঞপ্তিতে বলা হয়, তার কাছ থেকে ধর্মীয় উসকানিমূলক পোস্টসহ মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে আসামিকে যশোর কোতয়ালি থানায় সোপর্দ ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. মো: নাজিউর রহমান বলেন, ‘শুক্রবার সন্ধ্যায় তাকে আটক করা হয়েছে। তিনি অভিযোগের বিষয়টি স্বীকার করেছেন। তার নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। শনিবার সকালে তাকে যশোর সদর থানায় হস্তান্তর করা হয়েছে। অজ্ঞতদের বিষয়ে তদন্ত চলছে।


আরো সংবাদ



premium cement