৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ন ১৪২৮, ২৪ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

হল-ক্যাম্পাস খোলার দাবিতে বুয়েট শিক্ষার্থীদের মানববন্ধন

হল-ক্যাম্পাস খোলার দাবিতে বুয়েট শিক্ষার্থীদের মানববন্ধন - ছবি : নয়া দিগন্ত

বিশ্ববিদ্যালয়ের হল ও ক্যাম্পাস খুলে দেয়ার দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার সকাল ১১টায় বুয়েট শহীদ মিনারে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা একত্রিত হয়ে মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিদফতরের পরিচালক মিজানুর রহমান বরাবর ২ হাজার ৫০০-এর বেশি ছাত্রের স্বাক্ষর সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করেন তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা দাবি করেন, বর্তমানে বুয়েটের ৮০ শতাংশের বেশি সংখ্যক শিক্ষার্থী দুই ডোজ ভ্যাক্সিন গ্রহণ করেছে। শিক্ষার্থীদের মতে এই সংখ্যাটি আরো বড়, কেননা নানাবিধ সমস্যার কারণে অনেক শিক্ষার্থীই এখন পর্যন্ত বিআইআইএস-এর মাধ্যমে নিজের ভ্যাক্সিনেশনের অবস্থা জানাতে পারেনি। অর্থাৎ, বুয়েটের প্রায় সকল শিক্ষার্থীই এখন অন্তত এক ডোজ ভ্যাক্সিন প্রাপ্ত। যেহেতু আগামী ১৩ নভেম্বর থেকে ক্লাস শুরু হবে। আবাসিক হল না খুলে ক্লাস শুরু করলে গত সেমিস্টারের মতোই অনেক শিক্ষার্থী ক্লাস করতে অপারগ হবে। তাই যতদ্রুত সম্ভব হল খুলে ক্লাস নেয়া হোক।

হল খোলার স্বার্থে যদি কোনো শিক্ষার্থীর ভ্যাক্সিন নেয়া বাকি থাকে সেক্ষেত্রে বিশ্ববিদ্যালয় প্রশাসন সেই শিক্ষার্থীর ভ্যাক্সিন নেয়ার ব্যবস্থা করবে বলেও আশা প্রকাশ করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীদের একজন বলেন, আমরা ২ হাজার ৫০০-এর বেশি শিক্ষার্থীদের কাছ থেকে স্বাক্ষরের মাধ্যমে তাদের মতামত নিয়েছি। সবাই হল খুলে তারপর  সেমিস্টার শুরুর ব্যাপারে একমত হয়েছেন। আমরা স্মারকলিপি দিয়েছি, আশা করি প্রশাসন আমাদের দাবি মেনে নিবে। আমরা সহজ পন্থায় চেষ্টা করছি, কিন্তু আমাদের দাবি না মানা হলে কঠোর আন্দোলনেও যাবো।

আন্দোলনের সময় শিক্ষার্থীদের হাতে ‘অনলাইনে ইঞ্জিনিয়ার হতে চাই না’, ‘আমাদের হল খুলে দাও’, ‘সারাদেশে অফলাইন বুয়েট কেন অনলাইন’, ‘অনলাইনে বন্দী থাকবো না’সহ বিভিন্ন স্লোগান সম্বলিত প্লেকার্ড দেখা যায়।



আরো সংবাদ


রোহিঙ্গা ইস্যুতে জাতিসঙ্ঘ বাংলাদেশকে অব্যাহত সমর্থন দিবে বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত সন্ত্রাসী তালিকায় অন্তর্ভুক্তিতে ব্রিটেনের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবে হামাস বেগম জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসা চান ‘ভাষা মতিনের’ স্ত্রী ওমিক্রন : ব্রাহ্মণবাড়িয়ায় দক্ষিণ আফ্রিকা ফেরত ৭ প্রবাসীর বাড়িতে লাল পতাকা শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্ত নেয়া হয়েছে : কাদের ওমিক্রন : সতর্কতায় বেনাপোল চেকপোস্ট ও বন্দর ওমিক্রন উদ্বেগের কারণ, আতঙ্কের নয় : বাইডেন হাফ ভাড়া কার্যকরে থাকছে যেসব শর্ত রাঙ্গামাটিতে প্রতিপক্ষের গুলিতে জেএসএস’র নেতা আবিষ্কার চাকমা নিহত কাল থেকে হাফ ভাড়া কার্যকর

সকল