২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

গ্রিন ইউনিভার্সিটিতে ভার্চুয়াল নবীনবরণ

গ্রিন ইউনিভার্সিটিতে ভার্চুয়াল নবীনবরণ - ছবি : সংগৃহীত

গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশে ভার্চুয়াল নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ে ফল সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নিয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকিরের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপদেষ্টা অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, ডিন অধ্যাপক ড. গোলাম আহমেদ ফারুকী, অধ্যাপক ড. মো. সাইফুল আজাদ ও রেজিস্ট্রার মো. সাইফুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির বলেন, শিক্ষা শুধু উন্নয়নের হাতিয়ার নয়, জীবনদর্শনেরও মাধ্যম। শিক্ষার মাধ্যমেই একজন মানুষ নিজে পরিবর্তন হওয়ার পাশাপাশি সমাজ ও রাষ্ট্রকে বদলে দিতে পারে। তিনি বলেন, প্রত্যেক শিক্ষার্থীই তার মা-বাবাকে বেশি ভালোবাসে। এই ভালোবাসার ফল হিসেবে চার বছর ধরে প্রস্তুত হবে এবং নিজেকে পূর্ণাঙ্গ মানুষ হয়ে বাবা-মাকে উপহার দিতে হবে।

নবীনদের উদ্দেশে ভিসি আর বলেন, একজন শিক্ষার্থীর মধ্যে যদি সততা থাকে, তবে অন্য কিছু নিয়ে চিন্তা করতে হবে না। কিন্তু যদি সততা না থাকে, তবে যতকিছুই থাকুক না কেন, কোনো অর্জনই অর্জন বলে বিবেচিত হবে না। এ সময় তিনি শিক্ষা অর্জনের পাশাপাশি শিক্ষার্থীদের মানবিক গুণাবলী অর্জনের ওপর গুরুত্বারোপ করেন।

উপদেষ্টা অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ ইতোমধ্যেই দেশের অন্যতম শীর্ষ বিশ্ববিদ্যালয় হিসেবে রূপ নিয়েছে। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে। তিনি বলেন, শুধু বেসিক শিক্ষা অর্জন করলে চলবে না; বরং এর পাশাপাশি প্রায়োগিক শিক্ষাতেও জোর দিতে হবে। তিনি বলেন, বর্তমান যুগ বিশ্বায়নের। যার সঙ্গে তাল মিলিয়ে গ্রিন ইউনিভার্সিটিও এগিয়ে চলেছে। অতএব বৈশ্বিক মহামারীতে অনলাইন শিক্ষার সর্বোচ্চ ব্যবহার শিখতে হবে।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান বলেন, শিক্ষা কখনো বন্ধ থাকতে পারে না। করোনা মহামারীকালে এটাই সবচেয়ে বড় শিক্ষা। এ সময় তিনি শিক্ষার্থীদের যেকোনো ধরনের সমস্যা সমাধানে আশ্বাস প্রদান করেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয়ের সঙ্গে নবীন শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দিতে প্রেজেন্টেশনের মাধ্যমে বক্তৃতা করেন রেজিস্ট্রার মো. সাইফুল ইসলাম।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল