০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ন ১৪২৮, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

ঢাবির ৩ শিক্ষার্থীকে গ্রেফতারের পর মামলা


পুলিশের ওপর হামলার সন্দেহে আটকের পর মামলা দায়ের করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি) তিন শিক্ষার্থীর নামে।

শুক্রবার জুমার নামাজের পর কাকরাইল এলাকায় মুসল্লিদের সাথে পুলিশের সংঘর্ষের পর সন্দেহভাজন হিসেবে তাদের আটক করা হয়। এরপর আজ শনিবার সন্ধ্যায় পুলিশের করা একটি মামলায় তাদেরকে আসামি করা হয়। আটককৃতরা হলেন পদার্থবিজ্ঞান বিভাগের মোহাম্মদ রাশেদ, গণিত বিভাগের হাবিব ও ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের আব্দুর রাজ্জাক। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ সেশনের এবং ফজলুল হক মুসলিম হলের আবাসিক ছাত্র।

মামলা দেয়ার বিষয়টি নয়াদিগন্তকে নিশ্চিত করেন রমনা থানার ওসি। তিনি বলেন, সেখানে তারা সবার সাথে মিলে পুলিশের ওপর হামলা করেছিল। আমরা ঘটনাস্থল থেকে তাদের গ্রেফতার করেছি এবং তাদের নামে মামলা দায়ের করা হয়েছে।

এদিকে গ্রেফতার হওয়া শিক্ষার্থীদের বন্ধু-বান্ধবদের দাবি, শুধুমাত্র নামাজ পড়ার জন্য বায়তুল মোকাররম মসজিদে গিয়েছিলেন আটককৃতরা। আকরাম হোসাইন নামে এক শিক্ষার্থী বলেন, তারা নামাজ পড়ার জন্য সেখানে গেছে, পুলিশ হয়রানি করার উদ্দেশ্যে তাদের গ্রেফতার করেছে এবং মামলা দিয়েছে। কয়েক দিন পর তাদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা। এখন হয়রানিমূলক মামলায় পড়লে তাদের জীবন নষ্ট হয়ে যাবে। আমরা অতি দ্রুত তাদের মুক্তি চাই।

উল্লেখ্য, কোরআন অবমাননার প্রতিবাদে গত শুক্রবার জুমার নামাজের পর বায়তুল মোকাররম থেকে একটি মিছিল বের হয় এবং একপর্যায়ে পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে মিছিলকারীরা। পুলিশের টিয়ার গ্যাস ও রাবার বুলেটের আঘাতে কয়েকজন মুসল্লি আহত হয় এবং পরে পুলিশ রমনা থানায় একটি মামলা দায়ের করে।



আরো সংবাদ