২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শিক্ষার্থীদের পাশে বিজয় একাত্তর হল ছাত্রলীগ

শিক্ষার্থীদের পাশে বিজয় একাত্তর হল ছাত্রলীগ - ছবি : নয়া দিগন্ত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা উপলক্ষে প্রতি বছরের মতো এবারো ভর্তিচ্ছুদের সার্বক্ষণিক সহযোগিতা করেছে বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল ছাত্রলীগের নেতারা।

শুক্রবার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। দূর-দুরান্ত থেকে আগত শিক্ষার্থীদের বিভিন্নভাবে নিরবিচ্ছিন্ন সহায়তা করছেন তারা। পরীক্ষার্থীদের সাহয্যার্থে বিজয় একাত্তর হল ছাত্রলীগের নেতা-কর্মীরা স্থাপন করেছে তথ্যকেন্দ্র। পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মাঝে স্বাস্থ্যবিধি সমন্ধে সচেতনতা প্রচার ও মাস্ক বিতরণ, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ এবং পরীক্ষাকেন্দ্র পরিচিতি ও পরীক্ষার্থীদের পৌঁছে দেয়ার জন্য সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করেছে বিজয় একাত্তর হল ছাত্রলীগের কর্মীরা। যেসব শিক্ষার্থীর পরীক্ষাকেন্দ্র দূরে তাদের বাইক ও বিভিন্ন মাধ্যমে কেন্দ্রে পৌঁছে দেয়া, কলম ও পরীক্ষা সংশ্লিষ্ট প্রয়োজনীয় আনুষাঙ্গিক বিতরণ এবং সুপেয় পানির ব্যাবস্থাও ছিল তাদের কর্মসূচির অংশ।

এছাড়াও পরীক্ষার হলে নেয়ার অনুপযোগী শিক্ষার্থীদের ব্যবহৃত এমন জিনিসপত্র নিরাপদে রেখে ও তাদের পুনরায় বুঝিয়ে দেয়ার ব্যবস্থা, প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য হুইলচেয়ার ও প্রয়োজনীয় লজিস্টিক সরবরাহ এবং অভিভাবকদের বিশ্রামের ব্যবস্থা ও তাৎক্ষণিক চিকিৎসার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অন্যতম একটি হলশাখা বিজয় একাত্তর হল ছাত্রলীগ।

বিজয় একাত্তর হল ছাত্রলীগের এমন কর্মকাণ্ডে উচ্ছ্বাস প্রকাশ করেছে শিক্ষার্থী ও অভিভাবকরা। পরীক্ষা শেষে সাকিব আল হাসান নামের এক পরীক্ষার্থী নয়া দিগন্তকে জানান, আমরা এই অপরিচিত ক্যাম্পাসে এসে অথৈ সাগরে পড়ে যাওয়ার মতো অবস্থা হয়েছিল। এখানকার ভাইয়েরা আমাদের সব ধরনের সাহায্য করেছে। বিশ্ববিদ্যালয়ে চান্স পাই বা না পাই, ভাইদের ব্যবহারে আমরা সন্তুষ্ট।

একজন অভিভাবক বলেন, সন্তানদের পরীক্ষা দিতে নিয়ে এসেছি, আমরাও এখানকার কিছু চিনি না। এরা আমাদের বসার ব্যবস্থা করেছে এবং পাশাপাশি মানসিকভাবে সাপোর্ট দিয়েছে। আমরা তাদের জন্য দোয়া করি, তারা যেন এভাবে সারাজীবন মানুষের সেবা করতে পারে।

কর্মসূচিতে সার্বক্ষণিক শিক্ষার্থীদের সাহায্যে নিয়োজিত ছিলেন বিজয় একাত্তর হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবু ইউনুস, সহ-সভাপতি রবিউল ইসলামসহ হল ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।


আরো সংবাদ



premium cement