২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

জাবির সব আবাসিক হল ২১ অক্টোবর খোলার সুপারিশ

-

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সব আবাসিক হল আগামী ২১ অক্টোবর খোলার সুপারিশ করেছে অ্যাকাডেমিক কাউন্সিল। তবে হলে উঠতে হলে প্রত্যেক শিক্ষার্থীকে করোনাভাইরাসের কমপক্ষে এক ডোজ টিকা নিতে হবে। একই সাথে মানতে হবে যথাযথ স্বাস্থ্যবিধি।

গতকাল বুধবার বিকেল ৫টায় অ্যাকাডেমিক কাউন্সিল শুরু হয়। রাত পৌনে ২টায় সভাটি শেষ হয়। সভায় হল খোলা এবং ক্লাস শুরু হওয়ার বিষয়ে আলোচনায় এ সুপারিশ করা হয়।

প্রাধ্যক্ষ কমিটির সভাপতি অধ্যাপক মোহা. মুজিবুর রহমান এ খবর নিশ্চিত করেছেন।

আগামী ২ অক্টোবরের সিন্ডিকেট সভায় হল খোলার এ সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে।

অধ্যাপক মোহা. মুজিবুর রহমান বলেন, সভায় শিক্ষকেরা পূজার ছুটি শেষে আবাসিক হল খুলে দেয়ার ব্যাপারে মত দেন। সে কারণে ২১ অক্টোবর হল খুলে দেয়া হবে বলে সুপারিশ করা হয়েছে। শিক্ষার্থীরা করোনাভাইরাসের টিকার একটি ডোজের সনদ দেখিয়ে হলে প্রবেশ করতে পারবেন।

যেসব শিক্ষার্থী করোনার টিকার জন্য নিবন্ধন করে এখনও এসএমএস পাননি, তাদের এসএমএস ছাড়াই টিকা দেয়ার বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের সাথে ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম যোগাযোগ করবেন বলেও তিনি জানান।

অধ্যাপক মুজিবুর রহমান বলেন, হল খোলার পর ১৪ দিন হলে থেকে অনলাইনে শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষায় অংশ নিতে হবে। তবে প্রয়োজনে হলের বাইরে যেতে পারবেন তারা।

তিনি আরো জানান, ২১ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুললেও পরিস্থিতি পর্যবেক্ষণ করে আরো কিছুদিন পরে অভ্যন্তরীণ দোকানপাট খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। তবে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় সকাল-সন্ধ্যা খাবারের ব্যবস্থা থাকবে। শিক্ষার্থীরা সেখান থেকে খাবার নিয়ে হলে গিয়ে খেতে পারবেন। এছাড়া হলের ডাইনিং ও ক্যান্টিন চালু থাকবে।

এদিকে করোনাভাইরাসের কারণে গত প্রায় ১৮ মাস বন্ধ থাকা হলের ফি এরইমধ্যে অনেক শিক্ষার্থী পরিশোধ করায় আগামী ১৮ মাসের হল ফি মওকুফ করা হয়েছে বলেও জানিয়েছেন অধ্যাপক মুজিবুর রহমান।

এ বিষয়ে তিনি বলেন, অনেক শিক্ষার্থী হলের সিটভাড়া দিয়েছে। তাদের সে টাকা ফেরত দেয়ার জটিলতার কারণে সবার আগামী ১৮ মাসের সিটভাড়া মওকুফ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল