১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

ডেমরায় সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজে মাস্ক ছাড়া প্রবেশ নিষেধ

ডেমরায় সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজে মাস্ক ছাড়া প্রবেশ নিষেধ - ছবি : নয়া দিগন্ত

শিক্ষা মন্ত্রণালয়ের দেয়া নির্দেশনা মেনে কোভিড-১৯ মহামারী মোকাবিলায় যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ক্লাস নিচ্ছে সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ। একই সাথে প্রতিদিন ছাত্র-ছাত্রীদের মুখে মাস্ক নিয়ে প্রবেশ করতে হচ্ছে শিক্ষার্থীদের। তবে যাদের মুখে মাস্ক নেই এবং স্বাস্থ্যবিধি মানছেন না, তাদের কাউকে ঢুকতে দেয়া হচ্ছে না প্রতিষ্ঠানটিতে।

সোমবার এসব তথ্য জানিয়েছেন দেশসেরা এই শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষ ড. মাহবুবুর রহমান মোল্লা।

এর আগে সকাল ১১টায় এই শিক্ষাপ্রতিষ্ঠানটির প্রতিটি ক্লাস পরিদর্শন করেন ঢাকা-৫ আসনের এমপি কাজী মনিরুল ইসলাম মনু। এ সময় উপস্থিত ছিলেন ৬৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সামসুদ্দিন আহমেদ সেন্টু, কলেজ শাখার ইনচার্জ মুস্তাফিজুর রহমান তুহিন, সহকারী প্রধান শিক্ষক সোহরাব হোসেন ও আবদুল মতিন প্রমুখ।

এদিকে মহামারী করোনাভাইরাসের কারণে শিক্ষা মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা মেনে ক্লাস নিচ্ছে রাজধানীর বেশিরভাগ শিক্ষাপ্রতিষ্ঠান। সম্প্রতি সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠক শেষে শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি বলেন, একেবারে কমবয়সী যারা, তাদের কোনো সঙ্কট হচ্ছে কি না তা শিক্ষকদের খেয়াল রাখতে হবে। তিনি বলেন, চলতি বছরের এসএসসি ও এইচএসসি শিক্ষার্থী এবং ২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীরা প্রতিদিন শ্রেণিকক্ষে আসবে। এ ছাড়া পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীরাও প্রতিদিন শিক্ষাপ্রতিষ্ঠানে আসবে।

অন্য দিকে প্রথম থেকে চতুর্থ শ্রেণীর শিক্ষার্থীরা সপ্তাহে এক দিন শিক্ষাপ্রতিষ্ঠানে আসতে হবে। শিক্ষামন্ত্রী বলেন, চলতি বছরের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের সংক্ষিপ্ত সিলেবাস ইতোমধ্যেই প্রস্তুত হয়েছে। তারা প্রতিদিন ক্লাস করলে পরীক্ষার জন্য প্রস্তুতি নেয়া হয়ে যাবে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকলে জেএসসি, জেডিসি, পিইসি ও বার্ষিক পরীক্ষাও সম্পন্ন হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি বলেন, শিক্ষার্থীদের সুরক্ষা ও স্বাস্থ্যের দিকে লক্ষ্য রাখতে শ্রেণিকক্ষে শিক্ষক এবং প্রতিষ্ঠান সংশ্লিষ্টরা প্রতিদিন তাদের পর্যবেক্ষণ করবেন। এ জন্য একটি সার্ভিলেন্স টিম কাজ করছে।

ডা: দীপু মনি তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার শুরু থেকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মনিটরিং করা হচ্ছে।



আরো সংবাদ


সকল

মেয়ের চিকিৎসায় ১০ দিন ধরে ঢাকার হাসপাতালে থেকেও মন্দির ভাঙার আসামি (১২৯০৫)‘বাতিল হলো ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে প্রকল্প’ (১২২০৬)প্রধানমন্ত্রী মোদি কি আগামী নির্বাচনে হেরে যাচ্ছেন বলে এখনই টের পেয়েছেন (৯৫৬৯)কাশ্মিরে নতুন করে উত্তেজনা ভারতের তালেবানভীতি থেকে? কেন সেই ভীতি? (৯৪১৪)কাশ্মিরে এক অভিযানে সর্বোচ্চ সংখ্যক ভারতীয় সেনা নিহত (৮০৩৮)৭২-এর সংবিধানে ফিরে যেতেই হবে : তথ্য প্রতিমন্ত্রী (৬৬০০)সঙ্কটের পথে রাজনীতি (৫৯৭৭)গ্রাহকদের উদ্দেশে কারাগার থেকে যা বললেন ইভ্যালির রাসেল (৪৮৯৫)পবিত্র ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটি পুনর্নির্ধারণ (৪৮৬২)কিছু ‘বিভ্রান্তিকর খবরের’ পর বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেছে ভারত (৪৮২৯)