২০ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`
মশাল মিছিল

তালা ভেঙে হলে প্রবেশের হুমকি দিলেন ইবি শিক্ষার্থীরা

তালা ভেঙে হলে প্রবেশের হুমকি দিলেন ইবি শিক্ষার্থীরা - নয়া দিগন্ত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হল খুলে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করার দাবিতে মশাল মিছিল করেছেন শিক্ষার্থীরা। এ সময় দ্রুত হল খুলে দেয়া না হলে তালা ভেঙে হলে প্রবেশের হুমকি দেন শিক্ষার্থীরা। রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ক্যাম্পাসের জিয়া মোড় থেকে মিছিল শুরু হয়।

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এ সময় শিক্ষার্থীরা সেপ্টেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের হল খুলে দেয়ার আলটিমেটাম দেন। অন্যথায় তালা ভেঙে তারা হলে প্রবেশের হুমকি দেন।

সংক্ষিপ্ত সমাবেশে বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী পিয়াস পান্ডের সঞ্চালনায় বক্তব্য রাখেন আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী আব্দুর রউফ, একই বিভাগের রায়হান বাদশা রিপন, আশিকুর রহমান ও বাংলা বিভাগের শিক্ষার্থী আলী আরমান রকি।

শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন মনে করে যে শুধু প্রশাসন ভবন আর ভিসি বাংলোই বিশ্ববিদ্যালয়ের সব। এ দিকে শিক্ষার্থীরা যে মেসে করুণ কষ্টে আছে ও নিরাপত্তাহীনতায় ভুগছে সেদিকে তাদের খেয়াল নেই। অন্যান্য বিশ্ববিদ্যালয় যখন হল খোলার সিদ্ধান্ত নিচ্ছে তখন আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসন বুঝতে পারছে না তারা কী করবেন। তাহলে এই চেয়ারে আপনারা বসেছেন কেন? শিক্ষার্থীদের কথা চিন্তা করে সেপ্টেম্বরের মধ্যে আবাসিক হল খুলে দিন। অন্যথায় আমরা তালা ভেঙে হলে প্রবেশ করবো।



আরো সংবাদ


স্কটল্যান্ডের বিরুদ্ধে হেরে আখেরে ‘লাভ’ হলো বাংলাদেশের? (৪৫০০৪)আমাকে সম্মান দিয়ে কথা বলুন, বিএনপির উদ্দেশে মুরাদ হাসান (২৬১৯৫)বিয়ের প্রলোভনে পুলিশ কর্মকর্তার স্ত্রীকে ধর্ষণ, আসামি গ্রেফতার (২৩৩১৩)ফুটপাতের যৌন উত্তেজক ট্যাবলেট খেয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু (১৬৫৫২)কাবার অবমাননায় পোস্ট, রংপুরে কিশোর পরিতোষ গ্রেফতার (১৬৩৭৬)পৃথিবী পাঁচ শক্তির চেয়েও বড় : এরদোগান (১০০১২)অগ্নিসংযোগ নয়, পরিমলের ঘর পুড়েছে কলা পাকানোর আগুনে (৯৮১২)আম্পায়ার দিলেন আউট, হেটমায়ারকে ফিরিয়ে নিলেন বাবর আজম (৯৬৫২)কুমিল্লার ঘটনায় মূল অভিযুক্ত শনাক্ত : স্বরাষ্ট্রমন্ত্রী (৭২৫৩)সমুদ্রসীমায় ভারতীয় সাবমেরিন আটকালো পাকিস্তানি নৌবাহিনী (৫৯২৮)