২০ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

যেসব কারণে আবারো বন্ধ হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

যেসব কারণে আবারো বন্ধ হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান - ছবি : সংগৃহীত

মহামারী করোনাভাইরাস প্রকট আকার ধারণ করলে শিক্ষাপ্রতিষ্ঠান আবারো বন্ধ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি।

শনিবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু বাপু ডিজিটাল এক্সিবিশনের উদ্বোধন অনুষ্ঠানের পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ডা: দীপু মনি বলেন, মহামারী এখনো শেষ হয়নি। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। যেকোনো সময় যে কেউ করোনায় আক্রান্ত হতে পারে। মহামারী বড় আকার ধারণ করলে শিক্ষাপ্রতিষ্ঠান আবারো বন্ধ করে দেয়া হবে।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে কয়েকটি প্রাথমিক বিদ্যালয়ে সংক্রমণের কথা শোনা যাচ্ছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সেগুলো দেখছে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে।

কয়েকজন শিক্ষার্থীর করোনা আক্রান্তের বিষয়ে দীপু মনি বলেন, আমাদের মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে যেখানে সমস্যা হয়েছে, বিশেষ করে মানিকগঞ্জের একটি স্কুলের অষ্টম শ্রেণীর শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। আমরা সেই কেসটি নিয়ে সেখানকার সিভিল সার্জনের সাথে কথা বলেছি। স্কুল খোলার পর সেই শিক্ষার্থী মাত্র একবার ক্লাসে এসেছিল। তার ৬ থেকে ৭ দিন পর আক্রান্তের খবর পাওয়া যায় এবং তার মৃত্যু হয়।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এই মুহূর্তে প্রাকপ্রাথমিকের শিক্ষার্থীদের স্কুলে আনার চিন্তা আমরা করছি না। তারা আপাতত বাসায় থেকে টিভি ও অনলাইনে ক্লাস করুক। আগামী তিন সপ্তাহ পর পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।



আরো সংবাদ


স্কটল্যান্ডের বিরুদ্ধে হেরে আখেরে ‘লাভ’ হলো বাংলাদেশের? (৪৫০০৪)আমাকে সম্মান দিয়ে কথা বলুন, বিএনপির উদ্দেশে মুরাদ হাসান (২৬১৯৫)বিয়ের প্রলোভনে পুলিশ কর্মকর্তার স্ত্রীকে ধর্ষণ, আসামি গ্রেফতার (২৩৩১৩)ফুটপাতের যৌন উত্তেজক ট্যাবলেট খেয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু (১৬৫৫২)কাবার অবমাননায় পোস্ট, রংপুরে কিশোর পরিতোষ গ্রেফতার (১৬৩৭৬)পৃথিবী পাঁচ শক্তির চেয়েও বড় : এরদোগান (১০০১২)অগ্নিসংযোগ নয়, পরিমলের ঘর পুড়েছে কলা পাকানোর আগুনে (৯৮১২)আম্পায়ার দিলেন আউট, হেটমায়ারকে ফিরিয়ে নিলেন বাবর আজম (৯৬৫২)কুমিল্লার ঘটনায় মূল অভিযুক্ত শনাক্ত : স্বরাষ্ট্রমন্ত্রী (৭২৫৩)সমুদ্রসীমায় ভারতীয় সাবমেরিন আটকালো পাকিস্তানি নৌবাহিনী (৫৯২৮)