২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মিরপুরে স্কুলশিক্ষার্থীর ‘রহস্যজনক’ মৃত্যু

মিরপুরে স্কুলশিক্ষার্থীর ‘রহস্যজনক’ মৃত্যু - ছবি : সংগৃহীত

মিরপুর আদর্শ স্কুলের সপ্তম শ্রেণীর এক শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গলায় ফাঁস দিয়ে ওই ছাত্রী আত্মহত্যা করেছে বলে দাবি করেছেন তার স্বজনরা।

বুধবার বিকেল ৫টার দিকে মিরপুর ৬ নম্বর সেকশনের ‘বি’ ব্লকের ৫ নম্বর রোডের ৩৯ নম্বর বাড়ি থেকে ওই শিক্ষার্থীর মাহিয়া মাহি নামের ওই ছাত্রীর লাশ উদ্ধার করা হয়। ওই শিক্ষার্থী তার চাচীর বাড়িতে থাকতেন বলে জানা গেছে।

জানা যায়, অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাত ৮টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য বর্তমানে তার লাশ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রাখা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর আদর্শ স্কুলের শিক্ষিকা মোরশেদা বেগম। তিনি জানান, মাহিয়া মাহি আমার স্কুলের সপ্তম শ্রেণীর ছাত্রী। জন্মের পরই তার মা মারা যান। বাবা একজন বাক প্রতিবন্ধী। ছোট থেকেই মাহি তার চাচীর বাড়িতে থাকত।

এ সময় ওই শিক্ষিকা অভিযোগ করে বলেন, মাহিকে মেরে ফেলা হয়েছে। মারার পর গলায় ফাঁস দিয়ে নাটক সাজানো হয়েছে। তার চাচীর বাড়ির সব কাজ তাকে দিয়ে করানো হতো। বাড়ির কাজ না করার কারণে মাহিকে মারধর করা হয়। এরপর তাকে ফ্যানের সাথে ঝুলিয়ে রাখা হয়।

এ দিকে নিহত স্কুলছাত্রীর চাচা আতাউর রহমান খান গণমাধ্যমকে বলেন, মা মারা যাওয়ার পর থেকেই মাহি আমার কাছে থাকে। বিকেলে যখন সবাই বাসার বাইরে ছিল তখন নিজের রুমের দরজা বন্ধ করে দেয় মাহি। কিছুক্ষণ পর তার চাচী বাসায় এসে দরজা খুলে ডাকাডাকি করলেও তার কোনো সাড়া শব্দ পাওয়া যায়নি। পরে দারোয়ানকে দিয়ে রুমের দরজা ভেঙে ভেতরে ফ্যানের সাথে গলায় ওড়না পেঁচানো অবস্থায় মাহিকে দেখতে পাওয়া যায়। এ সময় তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মাহির স্বজনরা আরো জানান, মাহি সারা দিন বাসার সবার সাথে কথা বলেছে। তখনো তার মধ্যে অস্বাভাবিক কিছু লক্ষ্য করা যায়নি। কি কারণে মাহি আত্মহত্যা করেছে তা অনুমান করতে পারছেন না স্বজনরা।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের পরিদর্শক মো: বাচ্চু মিয়া জানান, স্বজনরা দাবি করছে- সে গলায় ফাঁস দিয়েছে। তবে বিস্তারিত তদন্তের জন্য বিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশকে জানানো হয়েছে।


আরো সংবাদ



premium cement