১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

বিশেষ ছাড়ে গ্রিন ইউনিভার্সিটিতে ভর্তি মেলা শুরু

বিশেষ ছাড়ে গ্রিন ইউনিভার্সিটিতে ভর্তি মেলা শুরু - ছবি : সংগৃহীত

রাজধানীর গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশে বিশেষ ছাড়ে ভর্তি মেলা শুরু হয়েছে। চলবে আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত। এ সময়ে শিক্ষার্থীরা ভর্তি ফি’র ৬৫% শতাংশ ছাড়ে ফল সেমিস্টারে ভর্তি হতে পারবেন। এছাড়াও সিটি ক্যাম্পাসের ভর্তিতে সর্বনিম্ন ২০ থেকে সর্বোচ্চ ১০০ শতাংশ এবং স্থায়ী ক্যাম্পাসে সর্বনিম্ন ৫০ থেকে সর্বোচ্চ ১০০ শতাংশ স্কলারশিপ পাবেন। সিএসই (ইভিনিং) ও ইইই (ইভিনিং) প্রেগ্রামে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য রয়েছে অতিরিক্ত ৫ শতাংশ স্কলারশিপ। পাশাপাশি ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য রয়েছে আকর্ষণীয় উপহার।

গ্রিন ইউনিভার্সিটির প্রোগ্রামসমূহের মধ্যে রয়েছে- সিএসই (আইইবি অ্যাক্রেডিটেড), ইইই (আইইবি অ্যাক্রেডিটেড), টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, বিবিএ, এমবিএ, ইএমবিএ, এলএলবি, এলএলএম, সমাজবিজ্ঞান ইংরেজি এবং জার্নালিজম ও মিডিয়া কমিউনিকেশন।

বর্তমানে গ্রিন ইউনিভার্সিটির বিভিন্ন প্রোগ্রামে ভর্তিচ্ছু মুক্তিযোদ্ধার সন্তান, ছাত্রী, ভাই-বোন, স্বামী-স্ত্রী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও খেলোয়াড়রা সর্বোচ্চ ১০০ শতাংশ পর্যন্ত স্কলারশিপ পাচ্ছেন। এসএসসি ও এইচএসসির ফলাফল ও করপোরেট ও গ্রুপভিত্তিক ভর্তি হলেও রয়েছে বিশেষ ছাড়। বর্তমানে অন্যদিকে পূর্বাচল আমেরিকান সিটিস্থ স্থায়ী ক্যাম্পাসে ভর্তি হলে রয়েছে সর্বনিম্ন ৫০ শতাংশ থেকে সর্বোচ্চ ১০০ শতাংশ পর্যন্ত স্কলারশীপ।

গ্রিন ইউনিভার্সিটির যাত্রা ২০০৩ সালে। ২০১১ সালে ইউএস-বাংলা গ্রুপ দায়িত্ব নেয়ার পর বৃহৎ আকারে এর পরিবর্তন আসে। ১৬ বছর আগে স্বল্প পরিসরে যে বিশ্ববিদ্যালয়ের সূচনা হয়েছিল কালক্রমে তা এখন দেশের অন্যতম শীর্ষস্থানীয় বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে পরিণত হয়েছে। ঢাকার সন্নিকটে পূর্বাচল আমেরিকান সিটির নান্দনিক পরিবেশে গড়ে তোলা হয়েছে স্থায়ী ক্যাম্পাস। আইসিসি মানদণ্ডে নির্মিত যার সুবিশাল মাঠ সহজেই সবার নজর কাড়ছে। রয়েছে হোস্টেল, ইনডোর গেমসসহ অন্যান্য সুযোগ-সুবিধা। অভিজ্ঞ শিক্ষকম-লী, মানসম্মত ল্যাব, লাইব্রেরি ও শ্রেণিকক্ষ পরিচালনার স্বীকৃতিস্বরূপ অর্জন করেছে ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি) কর্তৃক অ্যাক্রেডিটেশন। বিশ্ববিদ্যালয়ের সাইন্স অনুষদভুক্ত কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই), ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ (প্রক্রিয়াধীন) এই স্বীকৃতি পেয়েছে।

ভর্তির জন্য শিক্ষার্থীদের গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের সিটি ক্যাম্পাস ২২০/ডি বেগম রোকেয়া সরণি, ঢাকা-১২০৭ এবং পূর্বাচলস্থ সিটি ক্যাম্পাসে যোগাযোগ করতে বলা হয়েছে। এছাড়া ০১৭৫৭০৭৪৩০১, ০১৭৫৭০৭৪৩০২, ০১৭৫৭০৭৪৩০৩, ০১৭৫৭০৭৪৩০৪, ০১৭১৩২৮৯২১৭, ০১৭৬৪ ১৯৩৩৯৬ নম্বরে অথবা ইউনিভার্সিটির ওয়েবসাইটেwww.green.edu.bd যোগাযোগ করতে বলা হয়েছে।
প্রেস বিজ্ঞপ্তি

 



আরো সংবাদ


খুমেক হাসপাতালের সেই হিসাবরক্ষকের বিরুদ্ধে পরোয়ানা টিকাগ্রহণকারী বিদেশীরা যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারবে : হোয়াইট হাউজ ডেঙ্গু : হাসপাতালে আরো ১৫১ জন ব্রাহ্মণবাড়িয়ায় সৎ মায়ের বিরুদ্ধে শিশু হত্যার অভিযোগ ফটিকছড়িতে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু কুমিল্লার ঘটনায় মূল অভিযুক্ত শনাক্ত : স্বরাষ্ট্রমন্ত্রী জামায়াত সেক্রেটারির বাবার দাফন সম্পন্ন কুড়িগ্রামে ক্ষতিগ্রস্ত মন্দির পরিদর্শনে ভারতীয় সহকারী হাইকমিশনার ন্যায়বিচার পাওয়ার বদলে কারাগারে যেতে হলো সোহেলকে খাদ্যবান্ধব কর্মসূচিতে আগামী ৬ মাসের মধ্যে স্মার্ট কার্ড : খাদ্যমন্ত্রী খুলনায় সার্ভেয়ার অশ্বিনী রায় হত্যা : একজনের যাবজ্জীবন

সকল