২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি সাধারণ শিক্ষার্থীদের

সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি সাধারণ শিক্ষার্থীদের - ছবি- সংগৃহীত

যথাযথ স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ঢাকা, গাজীপুর, নারায়নগঞ্জ, কুমিল্লা, চট্টগ্রাম, সিলেট, নরসিংদী, চাঁদপুর, বগুড়া, সিরাজগঞ্জ, গাইবান্ধাসহ দেশের বিভিন্ন স্থানে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও মাদরাসার শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

শিক্ষাপ্রতিষ্ঠান ও বিভিন্ন প্রশাসনিক ভবনের সামনে বৃহস্পতিবার অনুষ্ঠিত এসব মানববন্ধনে সর্বস্তরের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এ সময় তারা অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানান সরকারের কাছে।

শিক্ষার্থীরা বলেন, অসংখ্য ছাত্রছাত্রীর শিক্ষাজীবন দীর্ঘ সময় ধরে একই বর্ষে আটকে আছে। দেড় বছর ধরে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় সেশনজট হচ্ছে। চাকরির ক্ষেত্রে বয়সের দিক থেকে পিছিয়ে পড়ছি। অর্থনৈতিক সঙ্কট বাড়ছে শিক্ষার্থীদের। এ ছাড়া আমাদের মধ্যে মানসিক চাপ ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে। আমরা স্বাস্থ্যবিধি মেনেই ক্লাসে ফিরতে চাই।

অভিভাবক ও দেশবাসীরও একই চাওয়া উল্লেখ করে শিক্ষার্থীরা অবিলম্বে সকল প্রকার শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানান। অন্যথায় শিক্ষার্থীদের
কর্মসূচি মানববন্ধন পর্যন্ত সীমাবদ্ধ থাকবে না বলেও হুঁশিয়ারি দেয়া হয়।

বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রকে বিশ্বরাজনীতির মঞ্চ থেকে সরিয়ে আনতে চান ট্রাম্প : বাইডেন কলিং ভিসায় প্রতারণার শিকার প্রবাসী দেশে ফেরার সময় মারা গেলেন চট্টগ্রামে পুলিশ হেফাজতে দুদক কর্মকর্তার মৃত্যু ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ তীব্র তাপদাহের জন্য দায়ী অবৈধ সরকার : মির্জা আব্বাস অনলাইন ক্লাসে যাচ্ছে জবি : বন্ধ থাকবে পরীক্ষা ইউরোপ ও কিরগিজস্তানগামী শ্রমিকদের বহির্গমন ছাড়পত্রে অনিয়ম চুয়েট বন্ধ ঘোষণা : ভিসি অফিসে ক্ষুব্ধ শিক্ষার্থীদের তালা এলএনজি ও সার আমদানিসহ ক্রয় কমিটিতে ৮ প্রস্তাব অনুমোদন মাহাথিরের ছেলেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্ত শুরু থাইল্যান্ডে হিটস্ট্রোকে ৩০ জনের মৃত্যু

সকল