২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো খুলছে ২৩ মে

পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো খুলছে ২৩ মে -

বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর সমিতি (এইউবি) জানিয়েছে, আগামী ১৭ মে (সোমবার) থেকে সকল বিশ্ববিদ্যালয়গুলোর আবাসিক হলগুলো খুলে দেয়া হবে এবং ২৩ মে (রোববার) থেকে ক্লাস কার্যক্রম শুরু হবে। এইউবি কর্তৃপক্ষ জানায়, সরকারের পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী তারা কাজ করে যাচ্ছে।

এইউবি সভাপতি এবং চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) উপাচার্যের সভাপতিত্বে বুধবার (৫ মে) পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের এই সংগঠনের এক ভার্চুয়াল সভার পরই এই সিদ্ধান্ত জানানো হয়।

তিনি বলেন, সরকার যেহেতু পূর্ববর্তী সিদ্ধান্ত বদলায়নি, তাই আমরা যথাসময়ে বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেয়ার সকল প্রস্তুতি নিচ্ছি।

তবে এর আগে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছিলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর হল খোলার আগে অবশ্যই শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তাদের টিকাদান কার্যক্রম নিশ্চিত করতে হবে।

সভায় সমন্বিত ভর্তির ব্যাপারেও আলোচনা হয়। এ ব্যাপারে চুয়েট উপাচার্য জানান, প্রশ্ন তৈরি এবং ছাপানোর জন্য সময় প্রয়োজন, যা শেষ হতে ১৯ জুন পর্যন্ত সময় লাগতে পারে। তাই ঈদের পর সকল সিদ্ধান্ত নেয়া হবে।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী

সকল