০৮ মে ২০২১
`

বুয়েটে স্নাতকে ভর্তির আবেদন শুরু

বুয়েটে স্নাতকে ভর্তির আবেদন শুরু - ছবি - সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক ভর্তি পরীক্ষার আবেদন বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে। আবেদন করা যাবে আগামী ২৪ এপ্রিল পর্যন্ত। গত শনিবার বুয়েটের জনসংযোগ বিভাগ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বুয়েটের ওয়েবসাইটে (www.buet.ac.bd) ভর্তির আবেদন সংক্রান্ত নির্দেশনা দেয়ার কথাও বলা হয় বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আবেদনের পরিপ্রেক্ষিতে প্রাথমিকভাবে বাছাই করা পরীক্ষার্থীদের তালিকা ৫ মে জানানো হবে। ৩১ মে প্রাক-নির্বাচনি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রাক-নির্বাচনি পরীক্ষায় উত্তীর্ণদের তালিকা ৫ জুন প্রকাশ করা হবে এবং ১০ জুন চূড়ান্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার নির্বাচিতদের তালিকা ১ জুলাই প্রকাশ করা হবে। তবে, এসব তারিখ করোনা পরিস্থিতি বিবেচনা করে পরিবর্তিত হতে পারে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ভর্তির আবেদন ফি ২৪ এপ্রিল দুপুর সাড়ে চারটা পর্যন্ত এসএমএসের মাধ্যমে দেওয়া যাবে বলেও জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বুয়েটে ভর্তি পরীক্ষায় আগ্রহীদের ২০১৯ সালের এসএসসি বা সমমানের পরীক্ষা এবং ২০২০ সালের এইচএসসি বা সমমানের পরীক্ষায় সিজিপিএ ৫ এর মধ্যে ন্যূনতম সিজিপিএ ৪ থাকতে হবে। আবেদনকারীদের এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় গণিত, পদার্থবিজ্ঞান ও রসায়নে জিপিএ ৫ এবং বাংলা ও ইংরেজিতে জিপিএ ৪ থাকতে হবে।



আরো সংবাদ


সাকিব করোনা নেগেটিভ, ফলের অপেক্ষায় মোস্তাফিজ লিচু পাড়তে না দেয়ায় খুন হলেন মামা আদালতে জামিন পাওয়া মানুষের অধিকার : বিশিষ্টজনদের অভিমত খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ নেয়ার প্রয়োজন আছে কিনা প্রশ্ন তথ্য ও সম্প্রচারমন্ত্রীর আসাদকে রক্ষায় রাশিয়ার ইসরাইলি ড্রোন প্রযুক্তি ব্যবহার দূরপাল্লায় প্রাইভেটকারের রাজত্ব, রমরমা ব্যবসা কোম্পানীগঞ্জে সংঘর্ষের ঘটনায় দায়েরকৃত মামলায় আটক ৩ করোনার টিকা দ্বিতীয় ডোজ না নিলে কী হবে নোয়াখালীতে ইলেকট্রিক মিস্ত্রীকে পিটিয়ে হত্যা, আটক ২ কুষ্টিয়ায় ব্যবসায়ীদের সহযোগিতায় খাদ্যসামগ্রী বিতরণ করলেন হানিফ মুম্বাইয়ে ২৪ কোটি টাকার ইউরোনিয়ামসহ গ্রেফতার ২

সকল