২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সৌদিতে বাউবির এসএসসি-এইচএসসির ক্লাস উদ্বোধন

সৌদিতে বাউবির এসএসসি-এইচএসসির ক্লাস উদ্বোধন - ফাইল ছবি

শতভাগ শিক্ষার হার ও দক্ষ জনশক্তি বাড়াতে সৌদি আরবের চারটি শহরে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) এসএসসি ও এইচএসসি প্রোগ্রামের ক্লাসের উদ্বোধন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত ভিসি অধ্যাপক ড. নাসিম বানু শুক্রবার ক্লাসের উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, বিদেশের শ্রমবাজারে বাংলাদেশের রেমিটেন্স যোদ্ধাদের শিক্ষাসেবা দিয়ে জনশক্তির উন্নয়নের মাধ্যমে বাউবি উন্নত বাংলাদেশ গড়তে সরকারের রূপকল্প ২০৪১ বাস্তবায়নে ভূমিকা রাখতে চায়।

ওপেন স্কুলের ডিন প্রফেসর ড. সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে সৌদি আরব ও বাংলাদেশে জুম ওয়েবিনার সভায় বিশেষ অতিথি ছিলেন রিয়াদে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব মো: ফখরুল ইসলাম। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজের অধ্যক্ষ রাজ্জুল মনসুম, কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি মোস্তাক আহমেদ, ওপেন স্কুলের সহযোগী অধ্যাপক জাহেদ মান্নান, ইন্টারন্যাশনাল অ্যাকাডেমিক উইং বাউবির যুগ্ম-পরিচালক সংগীতা মোর্শেদ।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ তথ্য ও পরামর্শ বিভাগের পরিচালক মো: কাশেম সিখদার জানান, ২৩ লাখ বাংলাদেশী প্রবাসীদের দেশ সৌদি আরবের দাম্মাম, রিয়াদ, মদিনা ও জেদ্দার বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজে স্টাডি সেন্টার চালুর মাধ্যমে বাউবি এ শিক্ষা প্রোগ্রাম দু’টি চালু করেছে।

ওপেন স্কুলের সহযোগী অধ্যাপক অনন্যা লাবণীর সঞ্চালনায় জুম সভায় সৌদি দূতাবাসের কর্মকর্তা, স্টাডি সেন্টারগুলোর অধ্যক্ষ, শিক্ষক, বাউবির ওপেন স্কুলের শিক্ষক, ই-লানিং সেন্টার হেড মাসুমবিল্লাহ, তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক কাসেম শিখদার সংযুক্ত ছিলেন।

এর আগে বাউবি দক্ষিণ কোরিয়ার সিউলে ও কাতারের দোহায় শিক্ষা কার্যক্রম শুরু করেছে।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল