১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
তিন প্র্রকৌশল ভার্সিটি

গুচ্ছ পদ্ধতির ভর্তি আবেদন ২০ এপ্রিলের পর

-

দেশের তিনটি সরকারি প্র্রকৌশল ও প্র্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতির স্নাতক ভর্তি পরীক্ষার আবেদন শুরু হচ্ছে আগামী ২০ এপ্রিলের পর। এর আগে ভর্তির নীতিমালা অনলাইনে প্র্রকাশ করা হবে। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম প্র্রকৌশল ও প্র্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) একাডেমিক কাউন্সিলের সভায় এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। ভার্চুয়ালি সভায় চুয়েটের ভাইস চ্যান্সেলর (ভিসি) ও একাডেমিক কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম সভাপতিত্ব করেন। একাডেমিক কাউন্সিলের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে চুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী বলেন, সিদ্ধান্ত আগের মতোই রয়েছে। তবে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার জন্য প্র্রস্তাবিত নীতিমালা আগামী ২০ এপ্রিলের মধ্যে অনলাইনে প্রকাশ করা হবে। এরপর ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

তিনি বলেন, পরীক্ষা পদ্ধতি আগের মতোই থাকবে। তবে নম্বর কিছুটা কমানো হয়ে থাকবে। সাধারণ প্র্রকৌশল বিভাগে ৫০০ নম্বর এবং স্থাপত্য বিভাগে অঙ্কনে ১০০ নম্বরসহ ৬০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বিষয় সব নীতিমালা বা সার্কুলারে উল্লেখ থাকবে বলে তিনি জানান।

প্রথমিক সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১২ জুন প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। চুয়েট ছাড়া প্রকৌশল গুচ্ছে যাওয়া অন্য দু’টি বিশ্ববিদ্যালয় হলো- রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট)।


আরো সংবাদ



premium cement
তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী

সকল